মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: কেন্দ্রে ট্রাম্পের সমর্থকদের হামলা ভিডিওসহ

প্রকাশিত : ৫ নভেম্বর ২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে অ্যারিজোনা রাজ্যের একটি ভোট গণনা কেন্দ্রে সশস্ত্র হামলা চালিয়েছে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গণনা বন্ধ রয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রে নির্বাচন শেষে চলছে ভোট গণনা। এর মধ্যেই বিক্ষোভ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। বিশেষ করে রণক্ষেত্র হিসেবে পরিচিত রাজ্যগুলোতে হাড্ডাহাড্ডি লড়াইকে কেন্দ্র করে যখন টানটান উত্তেজনা, ঠিক তখনই ছড়িয়ে পড়ে বিক্ষোভ। ঘটে ভাংচুরের ঘটনাও।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) স্থানীয় সময় সকালে ভোট গণনা বাতিলের দাবিতে অ্যারিজোনা রাজ্যে ট্রাম্পের সমর্থকরা বিক্ষোভ করেছে। এক পর্যায়ে তা সহিংস হয়ে উঠলে সশস্ত্র আন্দোলনকারীরা ভোট গণনা কেন্দ্রে হামলা চালায়। পরে তাৎক্ষণিক সেই ভোট গণনা বন্ধ করা হয়। প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসি নিউজ বলছে, বিক্ষোভ থেকে কিছু মানুষ ছুটে গিয়ে ভোট গণনা কেন্দ্রের পাশাপাশি আশপাশের কিছু দোকানপাটে হামলা চালায় এবং জানালা ভাঙচুর করে। পুলিশ এ ঘটনাকে ‘দাঙ্গা’ বলে উল্লেখ করেছে।

সর্বশেষ গণনা অনুযায়ী, ২৬৪ ইলেক্টোরাল কলেজ ভোট নিয়ে জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন জো বাইডেন। চূড়ান্ত জয়ের জন্য তার দরকার ৬টি ইলেক্টোরাল কলেজ ভোট। অবশ্য ডোনাল্ড ট্রাম্পের জয়ের আশা এখনো মরে যায়নি। এ পর্যন্ত তিনি পেয়েছেন ২১৪টি ইলেক্টোরাল ভোট। যে রাজ্যগুলোতে ভোট গণনা বাকি আছে সেগুলোতে জিতলে তিনিই থেকে যাবেন হোয়াইট হাউসে।

ভোট গণনা কেন্দ্রের ভিডিওটি দেখতে ক্লিক করুন

আপনার মতামত লিখুন :