হেফাজতে ইসলামের সঙ্গে হিন্দু পরিষদের সমঝোতা বৈঠক


প্রকাশিত : ১১ নভেম্বর ২০২০

হেফাজতে ইসলাম বাংলাদেশ ও ওলামা জনতা ঐক্য পরিষদের সঙ্গে জাগো হিন্দু পরিষদের সমঝোতা বৈঠক হয়েছে। বৈঠকে উভয় দলের নেতারা সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান। দেশের স্বার্থে ভবিষ্যতেও যে কোনো সংকটে আলোচনার ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন। মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম জিইসি মোড়ে একটি রেস্তোরাঁয় এই বৈঠক হয়। জাগো হিন্দু পরিষদের প্রধান উপদেষ্টা নির্মল শর্মার নেতৃত্বে ১০ সদস্যবিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল হেফাজত ইসলাম ও ওলামা জনতা ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে বৈঠকে যোগ দেয়।

বৈঠকে মুসলিম ধর্মীয় নেতাদের পক্ষে উপস্থিত ছিলেন কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিস চট্টগ্রাম মহানগরের সভাপতি হযরত মাওলানা আলী ওসমান, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. আ. ফ. ম. খালিদ হোসেন, হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজহার চৌধুরী, হেফাজত ইসলাম পেশাজীবি পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দিদারুল আলম, চট্টগ্রাম মহানগর হেফাজত নেতা মুফতি শামীম, মুফতি সানাউল্লাহ, চট্টগ্রাম মহানগর হেফাজতের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রব্বানী ও ওলামা জনতা ঐক্যপরিষদের সাংগঠনিক সম্পাদক আলী হাসান। বৈঠকে জাগো হিন্দু পরিষদের পক্ষে কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাগো হিন্দু পরিষদের প্রধান উপদেষ্টা নির্মল শর্মা সংলাপ বৈঠকে বলেন, শনিবার (৭ নভেম্বর) চট্টগ্রাম নিউ মার্কেট চত্বরে জাগো হিন্দু পরিষদের ব্যানারে কিছু ব্যক্তির আপত্তিকর স্লোগানের বিষয়ে বিস্তারিত আলাপ-আলোচনা হয়েছে। জাগো হিন্দু পরিষদের নেতারা তাদের অবস্থান স্পষ্ট করে বলেন, চট্টগ্রামের ঘটনার সঙ্গে পরিষদের কোনো সম্পর্ক নাই। এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিরা জাগো হিন্দু পরিষদের কেউ নন। এই ধরনের স্লোগান তাদের সাংগঠনিক নীতি ও আদর্শের পরিপন্থি। এই ধরনের আপত্তিকর স্লোগানদাতাদের বিরুদ্ধে যে কোনো আইনি ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানান তারা।

সংলাপে উভয় পক্ষের নেতারা বাংলাদেশের বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতির শত বছরের ঐতিহ্য ধরে রাখার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, ভবিষ্যতে হিন্দু-মুসলিমদেরসহ অবস্থানে ফাটল সৃষ্টিতে দেশি-বিদেশি যেকোন তৃতীয় পক্ষের চক্রান্ত সম্পর্কে দেশের নাগরিকদের সতর্ক থাকতে হবে। সংলাপে ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নেয়া হয়, শান্তি ও সম্প্রীতি বজায় রাখার স্বার্থে এবং উভয় সম্প্রদায়ের বিরুদ্ধে যেকোন কুচক্রী মহলের ষড়যন্ত্র ও উস্কানি সম্পর্কে সতর্ক থাকার জন্য এই ধরনের সংলাপের ধারা অব্যাহত রাখা হবে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ভবিষ্যতে উভয় পক্ষ সংবাদ সম্মেলনের আয়োজন করে তাদের যৌথ ঘোষণা তুলে ধরবে। বৈঠকে আইনশৃংখলা বাহিনীতে কর্তব্যরত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ