ম্যারাডোনার মৃত্যুতে যা বলল টিম মেসি

প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০

ম্যারাডোনার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয় ১৯৭৭ সালে লুইস মেনেত্তির আন্ডারে। পরের বছর আর্জেন্টিনা বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত হয়, যদিও ম্যারাডোনা ভালো করেছিল তবে কোচ তাকে রাখেনি বয়স কম বলে। ছোট থেকেই কড়া মেজাজী ম্যারাডোনা বিশ্বকাপ স্কোয়াডে না থাকতে পেয়ে সিদ্ধান্ত নেন অবসর নেয়ার!

পৃথিবীর মায়া ত্যাগ করে বিদায় নিলেন কিংবদন্তী ফুটবলার ম্যারাডোনা। মাত্র ৬০ বছর বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন এই আর্জেন্টাইন। গত ৩০ অক্টোবর নিজের ৬০তম জন্মদিন পালন করার পর অসুস্থ হয়ে পরেন তিনি। এরপর হাসপাতালে নেয়া হলে অস্ত্রোপচার করা হয় তার। দীর্ঘদিন হাসপাতালে থাকার পর সুস্থ হয়ে বাড়িতে ফিরছিলেন এই আর্জেন্টাইন কিংবদন্তী। তবে হার্ট অ্যাটা হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন ফুটবল জাদুকর। আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর তার জবনে ফিফার চারটি বিশ্বকাপে অংশগরহন করেছিলে। ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে নেতৃত্বও দিয়েছিলেন এই কিংবদন্তী। এই বিশ্বকাপে সেরা খোলায়র নির্বাচিত হয়ে ওয়র্ণগোলক জিতেছিলেন তিনি। এই বিশ্বকাপেই ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে কোয়ার্টার ফাইনাল জিতেছিল আর্জেন্টিনা।

ম্যাচের দুটি গোলই ছিল তার করা। বিশ্বের মধ্যে এখনও হ্যান্ড অব গড নামে পরিচিত এই গোলটি এসেছিল ম্যারাডোনার কাছ থেকে ইংল্যান্ডের বিপক্ষেই। ৬০ মিটার দূর থেকে কর তার ইএ দুর্দান্ত গোলটি শতকের সেরা গোল হিসেবেই বিবেচনা করা হয়।

বিশ্ব বিখ্যাত এই খেলোয়াড়কে নিয়ে অবশ্য বিতর্কও কম ছিল না। ২০০০ সালে মাদক কাণ্ডে কলঙ্ক জড়িয়েছিল তার নামের শেষে নিজের ক্লাব ক্যারিয়ারে এর জন্য ৭০ হাজার ডলার জরিমানাওগুনতে হয়েছিল তার। সেই জরিমানার টাকা তিনি চাঁদা তুলে দিয়েছিলেন। ১৯৬৯ সালের ৩০শে অক্টোবর পৃথিবীর আলো দেহেছিলেন এই কিংবদন্তী। তার মৃত্যুতে শোক প্রকাশ করে টিম মেসি টুইট করেছেন, বিদায় লিজেন্ড। টুইটটি হুবুহু তুলে ধরা হলো।

সকল আর্জেন্টাইন এবং ফুটবলের জন্য একটি অত্যন্ত দুঃখের দিন। সে আমাদের ছেড়ে চলে যায় কিন্তু ছেড়ে যায় না, কারণ ডিয়েগো চিরন্তন ।
আমি তার সাথে কাটানো সব সুন্দর মুহূর্তগুলি গ্রহণ করি এবং তার পরিবার এবং বন্ধুদের সমবেদনা জানাতে চাই । শান্তিতে থাকুন। ফেইসবুকটি হুবুহু তুলে ধরা হলো।

আপনার মতামত লিখুন :