অনূর্ধ্ব-১৪ ফুটবলের রানি মাগুরার কিশোরীরা

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০২০

জেএফএ জাতীয় অনূর্ধ্ব ১৪ মহিলা ফুটবলের শিরোপা মাগুরার ঘরে উঠল। গতবারের চ্যাম্পিয়ন রংপুরকে রানার্সআপ ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হলো। রাজশাহীতে অনুষ্ঠিত ফাইনালে মাগুরা ৩- ১ গোলে হারায় রংপুরকে। রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন। গতবারের রানার্সআপের বেদনাই এবারের শিরোপা জয়ের মূলমন্ত্র ছিল মাগুরার। তাদের উচ্ছ্বাস একটু বেশি এবার। গতবারের চ্যাম্পিয়নকে হারিয়েই জেএফএ অনূর্ধ্ব ১৪ জাতীয় মহিলা ফুটবলের শিরোপা ঘরে তুলেছে মাগুরার কিশোরীরা।

সোমবার দুপুরে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি ষ্টেডিয়ামে ট্রফির লড়াইয়ে নামে গতবারের চ্যাম্পিয়ন রংপুর ও রানার্সআপ মাগুরা। শুরু থেকেই চমৎকার বোঝাপড়ার মাধ্যমে দু’দলই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। খেলার ১২ মিনিটেই খাদিজার মাধ্যমে গোলের দেখা পায় রংপুর। এতে দমেনি প্রতিপক্ষ। ১৭ মিনিটেই পেনাল্টি আদায় করে গোল পরিশোধ করে মাগুরার অধিনায়ক নবিরন। অনেকটা টানটান উত্তেজনার মধ্যেই শেষ হয় প্রথমার্ধের খেলা। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর কিছুক্ষণের মধ্যে আরেকটি পেনাল্টি পেয়ে যায় মাগুরা। দ্বিতীয় গোলটাও করে নবিরন। এরপর দলের হয়ে অর্পিতা তৃতীয় গোল করে শিরোপা জয় নিশ্চিত করে মাগুরার।

সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া নবিরন বলেন, দলের জয়ে ভূমিকা রাখতে পেরেছি এটাই আনন্দের। অন্য কিছু ভাবতে চাইনা। ভবিষ্যতে জাতীয় দলে খেলতে চাই আমরা। ফুটবল সংশ্লিষ্টরা বলছেন, বয়সভিত্তিক এ প্রতিযোগিতা নারী ফুটবলকে এগিয়ে নিবে। বাফুফের সহ সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, বয়স ভিত্তিক এই প্রতিযোগিতা দেশের নারী ফটুবলকে আরো এগিয়ে নিবে। আমরা আশা করি, এ আসরের মধ্য দিয়ে জাতীয় দলের পাইপলাইন আরো সমৃদ্ধ হবে।

খেলা শেষে প্রধান অতিথি রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পুরস্কার বিতরণ করেন। দুটি গোল করে ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় মাগুরার অধিনায়ক নবিরন। আর নয়টি গোল করে প্রতিযোগিতায় সেরা খেলোয়াড়ের পুরস্কার পায় মাগুরারই আরেক ফুটবলার অর্পিতা।

সূত্র : সময় নিউজ

আপনার মতামত লিখুন :