স্বস্তির জুটির পর ফের বিপদে বাংলাদেশ

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২১

টপঅর্ডারে যেটা হয়নি, বাংলাদেশ সেটা করেছে ইনিংসের সপ্তম উইকেটের জুটিতে। লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ শতাধিক রানের জুটি গড়ে দলকে কিছুটা স্বস্তি এনে দিয়ে বিছিন্ন হয়েছেন। তৃতীয় দিন এই প্রতিবেদন লেখার সময় ৮ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ২৮১। লিটন ৭১ রানে ফেরার পর এসেই আউট হয়েছেন নাঈম (০)। মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ৪০৯ রানে অলআউট হওয়ার পর শুক্রবার ১০৫ রান তুলতে ৪ উইকেট হারায় বাংলাদেশ। মুশফিকুর রহিমের (২৭) সঙ্গে অপরাজিত ছিলেন মোহাম্মদ মিঠুন (৬)।

শনিবার সকালে মিঠুন ১৫ রান করে পথ ধরেন। দীর্ঘদেহী রাকিম কর্নওয়ালকে ডিফেন্স করতে গিয়ে শর্টে ক্যাচ দেন। ছয় নম্বরে নামা মিঠুন ৮৬ বলে ২ চারে এই রান করেন। মুশফিক বিদায় নেন অর্ধশতকের পরপর। ব্যক্তিগত ৫৪ রানের মাথায় ওই কর্নওয়ালকে রিভার্স সুইপ খেলতে যান তিনি! ম্যাচের এই পরিস্থিতিতে চাপ কমাতে অমন একটি শট তার বিদায়ের কারণ। ১০৫ বল খেলে ধরা পড়েন মেয়ার্সের হাতে।

গতকাল বিপদের শুরু সৌম্য সরকারকে দিয়ে। প্রথম ওভারের ৪টি বল খেলে কোনো রান না করেই গ্যাব্রিয়েলের বলে কাইল মেয়ার্সকে ক্যাচ দেন। তৃতীয় ওভারে পথ ধরেন শান্ত। প্রথম বলে গ্যাব্রিয়েলকে চার মারার পর দ্বিতীয় বলে বোনারের হাতে ক্যাচ দেন। ১৫তম ওভারে বিদায় নেন মুমিনুল হক। ৩৯ বলে ২১ রান করে কর্নওয়ালের বলে সিলভার হাতে ক্যাচ দেন। ঠিক পরের ওভারে পথ ধরেন তামিম ইকবাল। ৫২ বলে ৪৪ রান করা ওপেনার জোসেফের বলে কাটা পড়েন।

 

আপনার মতামত লিখুন :