বাংলাদেশ-ভারত যৌথ আয়োজিত জাতীয় হ্যাকাথনে বিজয়ী ১০

প্রকাশিত : ১ মার্চ ২০২০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)” এর মাধ্যমে আয়োজিত হল “ন্যাশনাল হ্যাকাথন অন ফ্রন্টিয়ার টেকনোলজিস”। দুই দিনব্যাপি এই হ্যাকাথনটি ২৮ ও ২৯ ফেব্রুয়ারি ২০২০ (শুক্র-শনি) তারিখ ঢাকার ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এর ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। “Think. Hack. Solve.” স্লোগানটিকে সামনে রেখে “বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাই কমিশন” ও “টেক মাহিন্দ্রা লিমিটেড (TechM)” এর সহযোগিতায় অনুষ্ঠিত হয় এই হ্যাকাথন। বাংলাদেশের জাতীয় জনগুরুত্বপূর্ণ ১০টি চ্যালেঞ্জ/সমস্যা সমাধানের লক্ষ্যে দুই দিনব্যাপি অনুষ্ঠিতব্য উক্ত হ্যাকাথনটির সমাপনী অনুষ্ঠান ২৯ ফেব্রুয়ারি, ২০২০ (শনিবার) আয়োজন করা  হয়  ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি এবং  উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার শ্রী বিশ্বদীপ দে ।  এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান এনডিসি এবং খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম

সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং সভাপতিত্ব করেন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশেদুল ইসলাম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহ, বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাই কমিশন ও টেক মাহিন্দ্রার উধ্বর্তন কর্মকর্তাগণসহ আরো অনেকে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এমতাবস্থায়, দেশের এই গুরুত্বপূর্ণ আয়োজনটির সংবাদ জনসাধারণের নিকট সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রচার-প্রচারণার স্বার্থে একটি প্রেস রিলিজ (বাংলা ও ইংরেজি) সংযুক্তি আকারে প্রেরণ করা হল এবং একই সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

আপনার মতামত লিখুন :