হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে, বিদায় অধিনায়ক মাশরাফি

প্রকাশিত : ৬ মার্চ ২০২০

অধিনায়ক হিসাবে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচে খেলে ফেললেন মাশরাফি বিন মর্তুজা। অধিনায়কের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ১২৩ রানে হারিয়েছে টাইগাররা। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ১৬৯ রানে ও দ্বিতীয় ৪ রানে জয় পেয়ে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছিল মাশরাফির দল।

দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের জোড়া সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪৩ ওভারের ম্যাচে ৩ উইকেটে ৩২২ রান করেছে স্বাগতিক বাংলাদেশ। বৃষ্টির কারনে ম্যাচের দৈর্ঘ্য ৪৩ ওভারে নামিয়ে আনা হয়। ফলে ম্যাচ জয়ের জন্য বৃষ্টির আইনে ৪৩ ওভারে ৩৪২ রানের টার্গেট পেল সফরকারী জিম্বাবুয়ে। আজ সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ‘অধিনায়ক’ মাশরাফি বিন মর্তুজার বিদায়ী ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় সফরকারী জিম্বাবুয়ে।

ব্যাট হাতে নেমে জিম্বাবুয়ের বোলারদের নিয়ে ছেলেখেলা করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ও লিটন। উদ্বোধনী জুটিতে ২৪৫ বলে রেকর্ড ২৯২ রান করেন তামিম ও লিটন। ১৬টি চার ও ৮টি ছক্কায় ১৪৩ বলে ১৭৬ রান করেন লিটন। ৭টি চার ও ৬টি ছক্কায় ১০৯ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন তামিম। তিন নম্বরে নামা মাহমুদুল্লাহ রিয়াদ ৩ ও আফিফ হোসেন ৭ রান করে আউট হন। জিম্বাবুয়ের পেসার চার্ল মুম্বা ৬৯ রানে ৩ উইকেট নেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ : তিনাশি কামুনহুকামুই, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ওয়েসলে মাধেভের, সিকান্দার রাজা, চার্লটন টিশুমা, টিনোটেন্ডা মুতোমবোদজি, ডোনাল্ড তিরিপানো ও চার্ল মুম্বা।

আপনার মতামত লিখুন :