লিওনেল মেসিকে ধন্যবাদ দিয়ে শেষ করা যাবে না: কার্লোস পুওল

প্রকাশিত : ১৬ আগস্ট ২০২১

লিওনেল মেসির উত্থানের গল্পটা দেখেছেন স্পেন ও বার্সেলোনার সাবেক অধিনায়ক কার্লোস পুওল। প্রায় দশ বছর পুওলের নেতৃত্বে বার্সেলোনায় খেলেছেন মেসি। ঝাঁকড়া এ চুলের ডিফেন্ডার শুরু থেকেই আগলে রেখেছিলেন মেসিকে। কিন্তু এখন বদলে গেছে সব কিছুই। সুদীর্ঘ ২১ বছর বার্সেলোনায় থাকার পর ঠিকানা বদলাতে বাধ্য হয়েছেন মেসি। তিনি এখন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর খেলোয়াড় (পিএসজি)।

এদিকে রবিবার রাতে স্প্যানিশ লা লিগায় মেসিবিহীন যুগের প্রথম ম্যাচটি খেলে ফেলেছে বার্সেলোনা। তবু ঘুরে ফিরে বারবার এসেছে মেসির নাম।পুওলের জন্য মেসিবিহীন বার্সাকে দেখা কোনো সহজ কাজ নয়। পেশাদারিত্বের খাতিরে বাস্তবতা মেনে নিয়েছেন বার্সার কিংবদন্তি ডিফেন্ডার। তাই প্রিয় দলটি নতুন মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামার আগে মেসির কথা মনে পড়লেও, তাকে ছাড়াই সংঘবদ্ধ হয়ে খেলার পরামর্শ দিয়েছেন পুওল। আর মেসি ক্লাবকে যা দিয়েছেন তার জন্য কৃতজ্ঞতার শেষ নেই পুওলের।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক বার্তায় পুওল বলেছেন, নতুন একটা মৌসুম শুরু হলো। আমি বলব, এটা একটা নতুন যুগেরও শুরু। মেসিকে ছাড়া বার্সেলোনা দেখা সহজ বিষয় নয়। সে বিশ্বের সেরা এবং আমি সবসময় তাকে শুভকামনা জানাই। মেসি আমাদের জন্য যা করেছে, সেজন্য তাকে ধন্যবাদ দিয়ে শেষ করা যাবে না।

পুওল আরও লিখেছেন, তবে এখন আমাদের দলগতভাবে এগুতে হবে। কারণ শুধুমাত্র দলগত পারফরম্যান্সেই আমরা লক্ষ্য অর্জন করতে পারব। আশা করি একদম প্রথম থেকে শেষ মিনিট পর্যন্ত দলকে ঐক্যবদ্ধ থাকবে এবং সমর্থকরা নিজেদের মৃত্যু পর্যন্ত সঙ্গে থাকবে। সবসময় বার্সেলোনা। অনেক শুভকামনা।

আপনার মতামত লিখুন :