সস্ত্রীক ইসরায়েল যাচ্ছেন বিন লাদেনপুত্র

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০২১

ওসামা বিন লাদেনের পুত্র এক ইসরায়েলি সংবাদপত্রকে জানিয়েছেন, তিনি ইসরায়েল সফরের পরিকল্পনা করছেন। এই সময় তিনি তার প্রয়াত বাবার কৃতকর্মের জন্যও ক্ষমা চান। বিন লাদেনের কনিষ্ঠ পুত্র ওমর। তিনি ইসরায়েলি দৈনিক ইয়েদিওথ অহরোনোথ’কে বলেন, আল-কায়েদার প্রধান হিসেবে তার বাবার কাছ থেকে দায়িত্ব নেওয়ার কথা ছিল তার। তবে এই দায়িত্ব প্রত্যাখ্যান করেন তিনি।

ওমর বলেন, ‘আমার বাবা যতটুকু তার সন্তানদের ভালোবাসতেন তার চেয়ে বেশি ঘৃণা করতেন তার শত্রুদের। যে জীবনটা আমি অপচয় করেছি তার জন্য আমার নিজেকে নির্বোধ মনে হচ্ছিল। আমি জানতাম ছেড়ে যাচ্ছি, এবং খুব শিগগিরই ছাড়ছি।’ইসরায়েলি দৈনিকটাকে তিনি আরও জানান, তাকে এবং তার ভাইদের বলা হয়েছিল, তাদের শহীদ হওয়া উচিত।

ওমর বর্তমানে ফ্রান্সে বাস করছেন। ওই দৈনিক পত্রিকাকে তিনি জানান, স্ত্রীকে সঙ্গে নিয়ে তিনি ইসরায়েল সফরে যাওয়ার পরিকল্পনা করছেন। এ ছাড়া যুক্তরাষ্ট্র সফরে যাওয়ারও পরিকল্পনা করছেন তিনি।

ওমর বলেন, ‘আমরা বিশ্বাস করি, বিশ্বের সবার এক সঙ্গে বাঁচা প্রয়োজন। প্রত্যেক ধর্মের প্রতিবেশীরা একে অপরের পাশে শান্তিতে বসবাস করতে পারে। যুক্তরাষ্ট্রের নেভি সিলসের অপারেশনে ২০১১ সালে মে মাসের শুরুতে পাকিস্তানে নিহত হন বিন লাদেন। তার মৃতদেহ সাগরে সমাহিত করা হয় বলে অভিযোগ রয়েছে।

আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে লিঙ্কে ক্লিক করুন…

আপনার মতামত লিখুন :