লিওনেল মেসিই কি পিএসজির ত্রাণকর্তা!

প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩

ফ্রেঞ্চ লিগ ওয়ানে ফিরেই পিএসজিকে জয়ের ধারায় ফিরিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। আসলেন, খেললেন, গোল করলেন, ম্যাচ জেতালেন, এ যেন ২২ বছরের সেই নবীন লিওনেল মেসি।

৩৭ বছর বয়সেও ‘বৃদ্ধ’ মেসি দেখাচ্ছেন তার ফুটবল জাদু। মেসির শ্বৈল্পিক কারিশমায় ছন্দে ফিরেছে পিএসজি। খোদ পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়েরও করেছেন সহজ স্বীকারোক্তি। অঁজের বিপক্ষে জয়ের পর তিনি জানান, আজ আবারও আমরা বিশ্বের সেরা খেলোয়াড়কে দেখলাম।

২৩ দিন পর আবারও লিওনেল মেসির পায়ে ফুটবল। নেমেই করলেন গোল। কাতারে বিশ্বকাপ জয় উদযাপন শেষে পিএসজির জার্সিতে প্রথমবার মাঠে নেমে আলো ছড়ালেন আর্জেন্টিনার ফরোয়ার্ড। বুধবার (১১ জানুয়ারি) অঁজের বিপক্ষে ফ্রেঞ্চ লিগ ওয়ানে দলকে জেতানোর পর কোচের কাছে প্রশংসিত হন মেসি।

২-০ গোলে পার্ক দে প্রিন্সেসে জিতেছে পিএসজি। প্রথম গোল বিল্ডআপের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মেসি। পরে নিজে একটি গোল করে উল্লাসে ভাসান দর্শকদের। লিগের শীর্ষ দল সেরা পারফর্ম না করতে পারলেও মেসি গড়ে দেন পার্থক্য।

ম্যাচ শেষে কোচ ক্রিস্টোফে গালটিয়ের বলেছেন, আজ আবারও আমরা বিশ্বের সেরা খেলোয়াড়কে দেখলাম। লিও খেলতে চেয়েছিল, সুস্থ হয়ে ফিরে এসেছে এবং যখন আমরা তাকে মাঠে রাখি, আমাদের নিশ্চিত (জয়ের) সম্ভাবনা। সে পুরো ম্যাচ খেলতে পেরেছে, এটা খুব ভালো।

মেসিকে দর্শকদের দেয়া সংবর্ধনার প্রসঙ্গে গালতিয়ের দারুণ উচ্ছ্বসিত হয়েছেন। তিনি আরও বলেন, আমি সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই যে তারা মেসিকে দারুণভাবে স্বাগত জানিয়েছে। আমি নিশ্চিত, বিশ্বকাপ জিতে প্রথম ম্যাচ খেলতে নামার আগে দর্শকদের এই সংবর্ধনা মেসিকে আপ্লুত করেছে।

রোববার (১৫ জানুয়ারি) রেনেসের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচে আক্রমণভাগের তিন তারকাকে একসঙ্গে দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :