সাংবাদিকের পরিবারের সদস্যদের হত্যার হুমকি

প্রকাশিত : ১ মে ২০২৩

ব‌রিশাল ব‌্যু‌রো।। শিক্ষাবিট সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, অব বাংলাদেশের (ইরাব) সহসভাপতি নূরুজ্জামান মামুনের স্ত্রী ঈ‌শিতা জাহান‌কে ফোন ক‌রে সপ‌রিবা‌রে হত‌্যার হুমকি দেয়া হয়েছে। সোমবার দুপুর ১ টা ৫৫ মি‌নি‌টের সময় র‌বি ০১৮৮৮১৪০৪৩৬ নম্বরের মুঠোফোন থেকে তাঁকে হুমকি দেয়া হয়। এ ঘটনায় সাংবাদিক নূরুজ্জামান মামু‌নের স্ত্রী ঈ‌শিতা জাহান নিজের ও প‌রিবা‌রের নিরাপত্তা চেয়ে সোমবার রা‌তে ব‌রিশাল কো‌তয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জি‌ডি নম্বর-৪২।

নূরুজ্জামান মামুন ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আজকালের খবর পত্রিকায় স্টাফ রি‌পোর্টার হিসেবে ঢাকা অফিসে কর্মরত রয়েছেন। ঈ‌শিতা জাহান বলেন, আ‌মি ব‌রিশা‌লে বাবার বাসায় অবস্থানকালীন সময় সোমবার দুপুর ১টা ৫৫ মি‌নি‌টের সময় হঠাৎ একটি রবি নম্বর থেকে তাঁর মুঠোফোনে কল আসে। কলটি ধরতেই অপর প্রান্ত থেকে তাঁর স্বামী নূরুজ্জামান মামুন কোথায় জান‌তে চায়। তাঁকে ফো‌নে না পে‌য়ে আমা‌কে গালমন্দ করে এবং আমার স্বামীসহ আমা‌কে হত‌্যা ক‌রে ফেলার হুঁম‌কি দেয়া হয়। এ ঘটনায় ঈ‌শিতা জাহান স্বামী নূরুজ্জামান মামুনসহ প‌রিবা‌রের নিরাপত্তা নিয়ে শংকিত হয়ে পড়েছেন।

প্রসঙ্গত, এর আ‌গেও বহুবার সাংবা‌দিক নূরুজ্জামান মামুনকে সপ‌রিবা‌রে তু‌লে নি‌য়ে হত‌্যার হুঁম‌কি দেয়া হ‌য়ে‌ছে। সাংবাদিক নূরুজ্জামান মামুন বলেন, আমি শিক্ষা বিভাগের অনিয়ম-দুর্নী‌তি নিয়ে প্রতিবেদন করে থাকি। এতে স্বার্থান্বেষী মহল ক্ষুব্দ হয়ে আমাকেসহ পরিবা‌রের সদস‌্যদের হত‌্যার হুমকি দি‌তে পা‌রে। এ ঘটনায়  সকল সাংবাদিক তীব্র নিন্দা ও হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান।

 

আপনার মতামত লিখুন :