ব্রিটেনে করোনায় আক্রান্ত যমজ বোন এমা এবং ক্যাটি ডেভিস

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০

ইয়াসমিন আক্তার, লন্ডন প্রতিনিধি: করোনায় আক্রান্ত হয়ে যমজ বোন এমা এবং ক্যাটি ডেভিস একে অপরের তিন দিনের ব্যবধানে মারা যায়।তাদের দুজনেরই করোনা ভাইরাস শনাক্তের পর তারা হাসপাতালে ভর্তি ছিলেন এবং পরবর্তিতে একই হাসপাতালে তাদের মৃত্যু হয়। যাদের একজন ছিলেন শিশুদের নার্স ৩৭ বছর বয়সী “কেটি ডেভিস”,মঙ্গলবার সাউদাম্পটন জেনারেল হাসপাতালে মারা যান।শুক্রবারে তার যমজ বোন এমা একই হাসপাতালে মারা যান। এমাও ছিলেন একজন নার্স (অবসরপ্রাপ্ত) ।

তাদের বোন জো বিবিসিকে বলেন-“তারা সর্বদা বলেছিল যে তারা একসাথে পৃথিবীতে এসেছে এবং এক সাথেই হয়তো চলে যাবে।আশ্চর্যজনক”এক জুটি ছিলো তারা,সত্যিই এক সাথেই চলে গেলো । তাদের স্বাস্থ্য গত কোনো জটিলতা ছিল না,তারা একসঙ্গে বসবাস করতো।অবশেষে সম্প্রতি তারা করোনায় পজিটিভ হওয়ার পর এই হাসপাতালে ভর্তি করানো হয়।

এই দুই বোনের মৃত্যুতে হাসপাতালের চিকিৎসকসহ সব স্বাস্থ্যকর্মী মূল ফটকের সামনে করতালির মাধ্যমে মানুষের সেবায় তাদের অবদানের প্রতি কৃতজ্ঞতা জানায়। প্রসঙ্গত, ব্রিটেনে করোনায় এখন পর্যন্ত অন্তত ৫০ জন নার্স প্রাণ হারিয়েছেন। বিবিসি বলছে, দেশে এখন পর্যন্ত করোনায় ১০২ জন স্বাস্থ্যকর্মী প্রাণ হারিয়েছেন। ইউনিভার্সিটি হাসপাতাল সাউদাম্পটনের প্রধান নির্বাহী পলা হেড বলেন-“ক্যাটিকে তার সহকর্মীরা তাদের বক্তব্যে এবাবেই ব্যক্ত করেন, এমা একজন দুর্দান্ত নার্স ছিলেন,যিনি শান্ত ও প্রফুল্ল ছিলেন এবং একজন ভাল নেতা ছিলেন।

তিনি সকলের কাছে খুব পছন্দের এবং আমাদের সাথে তার সময় দলের এক মূল্যবান সদস্য ছিলেন।তিনি শিশুদের সেবা নিয়ে কাজ করতেন,শিশুদের স্বাস্থ্যের ক্ষেত্রে ছিলেন অধিক যত্নবান এবং নার্সিং তার কাছে শুধু চাকরি নয় এর চেয়ে ও অনেক বেশি কিছু ছিলো। ইউএইচএসে প্রত্যেকের পক্ষে তার পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাই।

আপনার মতামত লিখুন :