বাগেরহাটে বৃষ্টি উপেক্ষা করে ডা. রকিব হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত : ১৮ জুন ২০২০

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট প্রতিনিধি: ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে খুলনায় চিকিৎসক রকিব হত্যার প্রতিবাদে ডাকা কর্মবিরতি স্থগিত করা হয়েছে। এতে স্বাভাবিক হতে শুরু করেছে সরকারি-বেসরকারি হাসপালের সেবা কার্যক্রম। এদিকে, হত্যা মামলায় প্রধান আসামি জমিরসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে একজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপরএকজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে অসাদচরণের জন্য অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএমএ।

চিকিৎসক আবদুর রকিব হত্যা মামলায় কয়েক আসামিকে গ্রেফতারের খবরে বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে খুলনা প্রেসক্লাবে জরুরি সংবাদ সম্মেলন করে বিএমএ। এসময় পুলিশের আচরণে ক্ষোভ প্রকাশ করেন সংগঠনটির নেতারা। রোগীদের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে কর্মবিরতি স্থগিত করার ঘোষণা দেয়া হয়। বিএমএ সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ বলেন, এই মুহুর্তে থেকে আমাদের সকল চিকিৎসা সেবা চালু করলাম। সকল সেবা চলবে তবে ওসিকে প্রত্যাহার না করা হয় এবং এই আসামিকে যদি ধরা না হয় তাহলে এর থেকে কঠোর আন্দোলনে যাওয়া হবে।

এর আগে, হত্যাকাণ্ডের প্রতিবাদে উত্তপ্ত হয়ে ওঠে খুলনা ও বাগেরহাটের সব সরকারি-বেসরকারি হাসপাতাল। সকাল থেকে কর্মবিরতি পালন করেন তারা। বন্ধ করে দেয়া হয় চিকিৎসা সেবা। এতে চরম দুর্ভোগের শিকার হন রোগীরা। এদিকে, ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮ থেকে ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন ডাক্তার রকিবের ভাই। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রধান আসামি জমিরসহ ৫ জনকে গ্রেফতারের দাবি করে পুলিশ। কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, প্রধান আসামি জমিরসহ ৩ জনকে আটক করা হয়েছে। এছাড়া ভিডিও ফুটেজ দেখে আরো ২ জনকে আটক করা হয়েছে।

গত ১৪ জুন নগরীর গল্লামারী মোড় এলাকায় রাইসা ক্লিনিকে সিজার হয় বটিয়াঘাটার মোহাম্মদ নগর এলাকার শিউলি বেগমের। অবস্থার অবনতি হলে প্রথমে খুলনা মেডিকেলে এবং পরে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। তবে পথেই মারা যান তিনি। এতে ক্ষিপ্ত হয়ে রাতেই ক্লিনিকে গিয়ে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ এনে চিকিৎসক রকিবকে ব্যাপক মারধর করেন স্বজনরা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিকিৎসক আব্দুর রকিব খান।

 

আপনার মতামত লিখুন :