ধান অ্যাপের মাধ্যমে সংগ্রহ করা হবে : খাদ্যমন্ত্রী

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারি ২০২০

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার বলেছেন, কৃষকদের পুরাতন তালিকা বহাল থাকায় অনেক প্রকৃত কৃষক ধান দিতে পারছে না। আগামী বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। এতে করে ধান ক্রয়ে স্বচ্ছতা আসবে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) বগুড়া সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ বিষয়ক মতবিনিময় সভায় একথা জানান তিনি।

মন্ত্রী বলেন, কৃষকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে, যেন তারা তাদের কৃষিকার্ড দালালদের কাছে বিক্রি করতে না পারে। ধান ক্রয়ের জন্য আগামীতে ইউনিয়ন পর্যায়ে স্বেচ্ছা সেবক নিয়োগ করা হবে। ধান ক্রয়ে কোন অনিয়ম সহ্য করা হবে না।

তিনি আরও বলেন, এবার পুরাতন তালিকায় ধান ক্রয় করা হয়েছে, এই তালিকা সংশোধন করতে হবে।  কোন বন্ধ চালকলকে বরাদ্দ দেয়া হবে না।

এ সময় মন্ত্রী কৃষি কর্মকর্তা ও কৃষকদের মধ্যে দেশপ্রেম গড়ে তুলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে নিয়োজিত হওয়ার আহ্বান জানান।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, আঞ্চলিক খাদ্য কর্মকর্তা রায়হানুল কবীর, জেলা আওয়ামী লীগের সধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা  পরিষদের প্যানেল চেয়ারমান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, চেম্বার অব কমার্সের সহসভাপতি মাফুজুল ইসলাম রাজ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম, জেলা পরিষদ চেয়ারমান ডা. মকবুল হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন।

আপনার মতামত লিখুন :