বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২১

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহণ লীগের উদ্যোগে সকাল ১০.৩০ টায় ৩২ নং ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ ইনসুর আলীর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক মোঃ মোশারফ হোসেন ও মোঃ ইরফান করিম, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মোঃ জসিম উদ্দিন, সহ-দপ্তর সম্পাদক মোঃ সাইদুর রহমান রাজাসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে সাধারণ সম্পাদক জনাব মোঃ ইনসুর আলী এক বিবৃতিতে বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বস্তরের জনগণকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। স্বাধীনতা ঘোষণার পর পাকিস্তানের সামরিক শাসক জেনারেল ইয়াহিয়া খানের নির্দেশে বঙ্গবন্ধুকে গ্রেফতার করে তদানীন্তন পশ্চিম পাকিস্তানের কারাগারে নিয়ে আটক রাখে। পাকিস্তানী বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এইদিন বেলা ১.৪১ মিনিটে মহান স্বাধীনতার মহানায়ক, জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন।

আপনার মতামত লিখুন :