মুজিববর্ষে মোদিকে চায় না শিক্ষার্থীরা

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২০

ভারতের দিল্লিতে মোদি সরকার কর্তৃক ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট, সিএএ নিয়ে আন্দোলনরতদের ওপর সহিংস হামলা ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ নিয়ে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। সংক্ষিপ্ত বক্তব্যে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী দিবস সাহা বলেন, পৃথিবীর কোনও ধর্মেই মানুষ হত্যা ও উপসনালয়ে আগুন দেওয়ার কথা বলা হয়নি। যদি মোদি সরকার দ্বিতীয়বার এমন কাজ করে তাহলে এই আন্দোলন শুধু কুবিতে সীমাবদ্ধ নয় বরং পুরো বাংলাদেশে ছড়িয়ে পড়বে।

এ সময় বক্তারা আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন অসাম্প্রদায়িক মানুষ ছিলেন। তার জন্মশতবার্ষিকীর মুজিববর্ষের অনুষ্ঠানে যেনো মোদির মতো সাম্প্রদায়িক নেতা না আসে সে ব্যবস্থা সরকারকে করতে হবে।

উল্লেখ্য, নাগরিকত্ব আইন নিয়ে ভারতের দিল্লিতে টানা চার দিন ধরে মুসলিমদের সাথে সরকারি বাহিনীর দাঙ্গার পর শুক্রবার পর্যন্ত নিহতের সংখ্যা ৩৮ জনে দাঁড়িয়েছে এবং আহতের সংখ্যা দুইশ ছাড়িয়ে গেছে বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন :