চরমোনাইর মাহফিলের সমাপ্তি: ভারতে মুসলিম নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ ঘোষণা

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০

আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হলো ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে আয়োজিত ৩দিনব্যাপী মাহফিলের। গত ২৬ ফেব্রুয়ারী বুধবার বাদ জোহর আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়ে আজ ২৯ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৮টায় সমাপনী অধিবেশন ও আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয় লক্ষ লক্ষ মুসল্লীদের এ মিলনমেলা।

সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, সাম্প্রতিক ভারতে মুসলিম নির্যাতনের কড়া সমালোচনা করেন। তিনি বলেন, মোদী সরকার খুব বেড়ে গেছে, তার জানা নেই এই ভূ-খন্ড মুসলমানদের। কালের আবর্তে এখন তারা ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছেন। পীর সাহেব চরমোনাই নরেন্দ্রমোদীকে দ্রুততম সময়ের মধ্যে মুসলিম নির্যাতন বন্ধে যথাযথ পদক্ষে নেয়ার এবং ইসলামের স্বর্ণোজ্জল ইতিহাস থেকে শিক্ষা নেয়ার আহবান জানান।

পাশাপাশি আগামী ৪ঠা মার্চ বুধবার রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মুকাররম উত্তর গেইট থেকে বিক্ষোভ এবং ৬মার্চ শুক্রবার দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। আখেরী মুনাজাতে পীর সাহেব চরমোনাই ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন, সিরিয়া সহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।

আপনার মতামত লিখুন :