বাসচাপায় কারখানা কর্মকর্তার মৃত্যু: ১০ গাড়ি ভাংচুর ৩ বাসে আগুন

প্রকাশিত : ১২ মার্চ ২০২১

সাভারের আশুলিয়ায় পোশাক কারখানা ছুটি শেষে রাস্তা পার হওয়ার সময় বাসচাপায় এক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এ সময় তারা গাড়ি ভাঙচুর করে এবং বেশ কয়েটি গাড়িতে অগ্নিসংযোগও করে।বৃহস্পতিবার রাত ৮ টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নরসিংহপুর এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে নিহত ওই কর্মকর্তার নাম সামসুল আলম এবং তিনি শারমিন গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানা ছুটি শেষে রাস্তা পার হওয়ার সময় সিকিউরিটি গার্ড সড়কে গাড়িগুলোকে থামানোর চেষ্টা করে। কিন্তু আশুলিয়া ক্লাসিক পরিবহনের একটি বাস তাদের ওপর দিয়ে উঠিয়ে দিলে ঘটনাস্থলেই শারমিন গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা সামসুল আলম মারা যান। এ ঘটনায় গুরুতর আহত হন আরো তিন শ্রমিক। তাদের স্থানীয় নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, সড়ক অবরোধ করে বাসে আগুন দেওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।

স্থানীয় নারী ও শিশু হাসপাতালের ডেপুটি ম্যানেজার হারুন অর রশীদ তৈরি পোশাক কারখানার কর্মকর্তা শামসুল আলমের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। ঘটনাস্থলে উপস্থিত আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ বলেন, সড়ক দুর্ঘটনায় শারমিন গ্রুপের শ্রমিক নিহত হওয়ার কথা শুনেছি। বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছি।

 

আপনার মতামত লিখুন :