সাভারে জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের রাষ্ট্রপতির শ্রদ্ধা

প্রকাশিত : ১৭ মার্চ ২০২১

সাভারে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ। বুধবার সকাল ৯টা ২৫ মিনিটে তিনি সড়কপথে জাতীয় স্মৃতিসৌধে আসেন এবং সাড়ে ৯টায় শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জাতীয় স্মৃতিসৌধের ওই দর্শন বই সাক্ষ্য শেষে সৌধ প্রাঙ্গণে একটি বকুল গাছের চারা রোপণ করে ৯টা ৪৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধ ত্যাগ করেন।

এ সময় মালদ্বীপের রাষ্ট্রপতির সঙ্গে সে দেশের পররাষ্ট্রমন্ত্রী, অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী ও অন্য পদস্থ কর্মকর্তারাও ছিলেন। এর আগে বুধবার সকাল ৮টা ৩০ মিনিটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় মালদ্বীপের রাষ্ট্রপতির সম্মানে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়। পরে বিমানবন্দরে দুই দেশের রাষ্ট্রপতি কুশল বিনিময় করেন। বিমানবন্দর থেকে মালদ্বীপের রাষ্ট্রপতি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর তিনি ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। মালদ্বীপের রাষ্ট্রপতি বুধবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। বৃহস্পতিবার তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করে শুক্রবার সকালে ঢাকা ত্যাগ করবেন।

আপনার মতামত লিখুন :