নিখোঁজের আটদিনেও হদিস মেলেনি রংপুরের ধর্মীয় বক্তা ত্ব-হা মুহাম্মদ আদনানের

প্রকাশিত : ১৮ জুন ২০২১

নিখোঁজের আটদিনেও হদিস মেলেনি রংপুরের ধর্মীয় বক্তা ত্ব-হা মুহাম্মদ আদনানের। তবে, অপরিচিত এক ব্যক্তি কিছু টাকার বিনিময়ে আদনানসহ বাকি চারজনকে বের করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলো। ত্ব-হার মোবাইল নম্বর থেকে কয়েকবার তার মাকে ফোনও দেয় সেই ব্যক্তি। পুলিশ সেই ব্যক্তির সন্ধানে নেমেছে।

আদনানের মা আজেদা বেগম জানান, নিখোঁজের একদিন পর শনিবার আদনানের অব্যাবহৃত একটি মোবাইল নম্বর থেকে তার কাছে অপিরিচিত এক ব্যক্তির ফোন আসে। বলেন, কিছু প্রক্রিয়ার মধ্য দিয়ে আদনান ও তার সফর সঙ্গীদের ফেরত দেয়া হবে।

পরে সামাজিক যোগযোগ মাধ্যম ইমোতে একটি অ্যাকাউন্ট খুলতে বলা হয়। সেই একাউন্টে ওই ব্যক্তির নাম ভেসে ওঠে- মেহেদি হাসান। গেল রবিবার ওই ব্যক্তি আদনানের টেলিটক নম্বর এবং অন্য আরেকটি নম্বর থেকে ফোন দেয়া হয় বলে জানান আদনানের মা।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের মা বলেন, ‘আদনানসহ সবাইকে ফিরে পাবেন, তবে দিতে হবে টাকা। তারা আরও বলে, তাদের পদ্ধতি অনুযায়ী এগোতে হবে। এ সময় আমি বলি যেভাবে বলবেন আমি সেভাবেই এগোবো। কিন্তু, আমার ছেলের সাথে আমাকে কথা বলায়ে দেন। তখন অপরিচিত সেই ব্যক্তি ফোনের লাইন কেটে দেন।’

পুলিশ বলছে, তথ্য প্রযুক্তির মাধ্যমে সেই ব্যক্তিকে শনাক্তের চেষ্টা চলছে। তবে আদনানের বিষয়ে উল্লেখ করার মতো কোনো তথ্য নেই বলে জানায় পুলিশ। গেল ১০ই জুন বিকেলে রংপুর থেকে ঢাকার উদ্যেশে একটি ভাড়া করা গাড়িতে দুই সফর সঙ্গীসহ রওনা হন আবু ত্ব-হা। ওই দিন রাত আড়াইটায় রাজধানীর গাবতলী থেকে সবশেষ তার স্ত্রী সাদিকুন্নাহারের সাথে কথা হয় আবু ত্ব-হা আদনানের।

আপনার মতামত লিখুন :