রূপনগর বস্তিতে আগুন, অন্তত ২০০ ঘর পুড়ে ছাই, আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত : ১১ মার্চ ২০২০

রাজধানীর মিরপুরে রূপনগর বস্তির আগুনে অন্তত ২০০ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে আগুন লাগলে দমকল বাহিনীর ২৫টি ইউনিট বেলা সাড়ে ১২টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। দমকল বাহিনীর পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আগুন পুরোপুরি নেভানো হয়েছে। হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। এখন ডাম্পিংয়ের কাজ চলছে।’

‘প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি,’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটি আগামী দশ কার্যদিবসের মধ্যে এ সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন দেবে।’ বস্তিবাসীদের ঘরের মালামাল রাস্তায় নিয়ে জমা করায় দমকল বাহিনীর ঘটনাস্থলে পৌঁছতে দেরি হয়েছে বলে মনে করেন দমকল বাহিনীর পরিচালক। আমাদের প্রথম ইউনিট এখানে পৌঁছে সকাল ৯টা ৫৮ মিনিটে। আমরা আনুমানিক সাড়ে তিন ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি,’ যোগ করেন লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান।

রূপনগর থানার ওসি আবুল কালাম আজাদ জানিয়েছেন, বস্তিতে ৬০০ থেকে ৭০০ ঘর আছে। প্রায় ২০০ ঘর পুড়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। সকাল ৯টা ৪৫ মিনিটে রাজধানীর মিরপুরের রূপনগরের ‘ত’ ব্লকের বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে ১১ ইউনিট পরে পর্যায়ক্রমে ১৬, ২২ ও ২৫ ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আপনার মতামত লিখুন :