বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে স্তন ক্যান্সার সনাক্তকরণ কর্মসূচীর উদ্বোধন

প্রকাশিত : ৫ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল অনকোলজি বিভাগ আয়োজিত বিনামূল্যে স্তন ক্যান্সার সনাক্তকরণ কর্মসূচীর প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার ৫ অক্টোবর ২০২১ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এফ বøকে অক্টোবর স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষে এই কর্মসূচীর উদ্বোধন করা হয়।

‘পরাজিত হোক ক্যান্সার, সম্মিলিত ্রচেষ্টা ও সচেতনতায়’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এই মহতী কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ আবদুল বারী, অধ্যাপক ডা. সাওয়ার আলম, সহযোগী অধ্যাপক ডা. জিল্লুর রহমান ভূঁইয়া, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লা, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. সাদিয়া শারমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের স্তন ক্যান্সার চিকিৎসার সুব্যবস্থা রয়েছে। স্তন ক্যান্সারে আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহায়তা প্রদান করা হবে। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। ছবি: মোঃ সোহেল গাজী । নিউজ: প্রশান্ত মজুমদার।

আপনার মতামত লিখুন :