আখের রস খেয়ে একই পরিবারের শিশুসহ ৫ জন হাসপাতালে

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১

আখের রস খেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শিশুসহ একই পরিবারের ৫ জন অসুস্থ্য হয়ে পড়েছে। মঙ্গলবার বিকেলে তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। তারা হলেন স্বপন চন্দ্র শীল (৩৫), তার দুই ছেলে অয়ন (৮) ও অরিদ্র (২), ভাতিজি সঞ্জিতা রানী শীল (১৩) ও ভায়রা ভাইয়ের ছেলে পার্থ দাস (৭)।

স্বপনের স্ত্রী রেখা রানী শীল ও স্বজনরা জানান, তারা থাকেন সোনারগাঁও পঞ্চমি ঘাট এলাকায়। সোমবার পরিবারসহ ভাতিজিকে নিয়ে স্বপন বন্দর উপজেলার লক্ষণখোলা এলাকায় তার শ্বশুর বাড়িতে যান। এদিন রাতেই শ্বশুর বাড়ি এলাকার সোমবারিয়া বাজার থেকে আখের রস কিনে আনে সে। রাতে সেই রস ফ্রিজে রেখে দেওয়া হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে কয়েকজন সেই রস খায়। এর পরপরই পাঁচজন অসুস্থ্য হয়ে পড়ে। মাথা ঘুরানো, বমিসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। স্বপনের স্ত্রী রেখা রানীও সেই রস খেলেও তার মাথা ঘুরানো ছাড়া তেমন বেশি অসুস্থ্যতা বোধ হয়নি বলে জানান নিজেই। তখন স্বজনরা তাদের চিকিৎসার জন্য নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাদের নিয়ে আসা হয় ঢাকা মেডিকেলে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান জানান, বিকেলে একই পরিবারের পাঁচজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। স্বপনকে স্টোমাক ওয়াশ করানোর পর মিটফোর্ড হাসপাতালের মেডিসেন বিভাগে পাঠানো হয়েছে। বাকি চারজনকে ঢাকা মেডিকেলেই ভর্তি রাখা হয়েছে। তারা আখের রস খেয়ে অসুস্থ্য হয়ে পড়েছে বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন :