পরিবহন বন্ধ থাকায় বিভিন্ন জেলার যাত্রীরা বিপাকে

প্রকাশিত : ৬ নভেম্বর ২০২১

জ্বালানি তেল ডিজেলের দাম বাড়ানোকে কেন্দ্র করে গতকাল শুক্রবার থেকে দেশজুড়ে অঘোষিত ধর্মঘট পালন শুরু করেছে পরিবহন মালিক সমিতি। যার ফলে ঘাটে এসে বিপাকে পড়েছে দক্ষিণাঞ্চলের যাত্রীরা। আজ শনিবার সকাল থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার যাত্রীরা মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে এসে ভোগান্তিতে পড়ে। বিআরটিসি ছাড়া দূরপাল্লার সব পরিবহন বন্ধ থাকায় পরিবহনের সংকটে পড়ে ঢাকা থেকে আসা অসংখ্য যাত্রী। মাইক্রোবাস ও থ্রি হুইলারে দ্বিগুণ ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হয় যাত্রীদের।

আজ শনিবার (৬ নভেম্বর) বাংলাবাজার ঘাট ঘুরে দেখা গেছে, লঞ্চে পার হয়ে আসা যাত্রীরা বাংলাবাজার ঘাটে এসে বাস বন্ধ থাকায় বিপাকে পড়ে। বিআরটিসি বাস চালু থাকায় প্রচণ্ড ভিড় দেখা যায় গাড়িতে। আসনের চেয়ে অতিরিক্ত যাত্রী উঠিয়ে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এ ছাড়া অন্য সব পরিবহন বন্ধ রয়েছে। শিবচরগামী যাত্রী রোমান জমদ্দার জানান, ‘বাংলাবাজার ঘাট থেকে থ্রি হুইলারে দ্বিগুণ ভাড়া দিয়ে যেতে হচ্ছে। ঢাকা থেকে আসতেও হয়েছে সিএনজিতে করে। পথে পথে ভোগান্তি হয়েছে।

এদিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। সাধারণ যাত্রীরা বলছেন, ‘তেলের দাম বাড়ার কারণে সব গাড়ি বন্ধ, আর এই সুযোগে অটোরিক্সা, সিএনজির ড্রাইভারা আমাদের কাছে ন্যায্য ভাড়ার চেয়ে দ্বিগুণেরও বেশি নিচ্ছে। আমাদের সবদিকেই বিপদ; সময়, টাকা সবকিছুই বেশি লাগছে। বাস ড্রাইভার মনির হোসেন, সাজু মিয়া বলেন, ‘হঠাৎ তেলের দাম বৃদ্ধি হওয়ায় শুধু যাত্রীরা নয়, আমরাও বিপাকে পড়েছি। এখন এমনিতেই ব্যবসা নাই তারপরে আগে তেলের দাম যতটাকা ছিল, তখনই চলতে পারতাম না।

এখন সরকারের কাছে আকুল আবেদন আগের মতই যেন তেলের দাম স্বাভাবিক করে দেয়। বিআইডব্লিউটিএর বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক আছে। তেলের দাম বৃদ্ধির প্রভাব এখনো পড়েনি। সকাল সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত লঞ্চ চলাচল করছে।

 

আপনার মতামত লিখুন :