রাকিবের প্রশ্ন স্ত্রী আমার গর্ভের সন্তান কার?

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২১

ক্রিকেটার নাসির হোসেন আর আলোচনা-সমালোচনা, যেন একে অন্যের সমার্থক শব্দ। কদিন পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় ওঠে এই টাইগার ক্রিকেটারকে নিয়ে। তবে সেগুলো মাঠের পারফরম্যান্সে নয়, নাসিরের ব্যক্তিগত জীবন নিয়ে। এদিকে নতুন এক খবরে আবারও মেতেছে নেটিজেনরা। নতুন অতিথি আসছে নাসির-তামিমার ঘরে। সোমবার আদালতের এজলাসে তামিমা সুলতানা ছয় মাসের অন্তঃসত্ত্বা হওয়ার প্রমাণ উপস্থাপন করা হয়েছে।

এমন পরিস্থিতিতে রাকিব প্রশ্ন তুলছেন- তামিমা এখনও আমার স্ত্রী। গত ১০ মাস তার সঙ্গে আমার একান্তে সময় কাটেনি। এমন পরিস্থিতিতে সে কেমন করে গর্ভবতী হলো? ক্রিকেটার নাসিরের সঙ্গে তার যে বিয়ে হয়েছে, সেটি অবৈধ। যে কারণে আমি মামলা দায়ের করেছি। পিবিআই’র তদন্ত প্রতিবেদনে আমার অভিযোগের সত্যতা বেরিয়ে এসেছে। আদালতে এই মামলা নিষ্পত্তির আগে কেমন করে আমার স্ত্রী তামিমা অন্য পুরুষের সঙ্গ নিয়ে মা হতে চলছে! এখন আমার একটাই প্রশ্ন- স্ত্রী আমার, তাহলে তার গর্ভের সন্তান কার?

নাসির-তামিমার বিরুদ্ধে ‘অবৈধ বিয়ের’ মামলা তদন্ত শেষে গত ৩০ সেপ্টেম্বর আদালতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দাখিল করা চার্জশিটের ভাষ্য অনুযায়ী, তামিমা রাকিবকে তালাক দেননি। লিগ্যালভাবে রাকিব তালাকের কোনো নোটিশও পাননি। তামিমা উল্টো জালিয়াতি করে তালাকের নোটিশ তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন। যথাযথ প্রক্রিয়ায় তালাক না দেওয়ার ফলে তামিমা সুলতানা এখনও রাকিবের স্ত্রী বহাল রয়েছেন। দেশের ধর্মীয় বিধিবিধান ও আইন অনুযায়ী এক স্বামীকে তালাক না দিয়ে অন্য কাউকে বিয়ে করা অবৈধ ও শাস্তিযোগ্য অপরাধ। এমন পরিস্থিতিতে ক্রিকেটার নাসির হোসেন ও তামিমার বিয়ে অবৈধ।

এসব বিষয়ে বিস্তারিত মন্তব্য করে রাকিব হাসান বলেন, আমার দায়ের করা মামলায় হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আদালতে সোমবার একটি আবেদনপত্র জমা দিয়েছে তামিমা। যেখানে তিনি নিজেকে গর্ভবতী বলে উল্লেখ করেছে। তবে আদালতে সেটি গ্রহণ করেনি। এমন পরিস্থিতিতে আমি বারবার বলতে চাই- তামিমা সুলতানা এখনও আমার স্ত্রী। আমি তাকে ডিভোর্স দেইনি।

তামিমা সুলতানা আমার স্ত্রী থাকা অবস্থাতেই ক্রিকেটার নাসির হোসেন তাকে অবৈধভাবে বিয়ে করেছে। যেটি করতে গিয়ে তারা ভুয়া তালাকনামা তৈরি করেছে। নাসিরের সঙ্গে আমার স্ত্রী তামিমার বিয়ে অবৈধ হওয়া আমি মামলা দায়ের করি। যেটি এখন আদালতের ট্রায়ালে রয়েছে। সেই অবৈধ বিয়ে করার মামলা নিষ্পত্তি না হতেই নাসির-তামিমা ১০ মাস এক সঙ্গে অবস্থান করে। যার ফলে তামিমা এখন ৬ মাসের অন্তঃসত্ত্বা। এর ফলে জটিলতা আরও বাড়ল। আমি যেহেতু সত্য, সেহেতু প্রত্যাশা করব আদালত নিশ্চই ন্যায় বিচার করবেন এবং আমার স্ত্রী তামিমাকে আমার কাছে ফেরত দেবে। তবে যদি তা’ই হয় তামিমার গর্ভে থাকা সন্তানের দায়-দায়িত্ব আমি নেব না। কারণ গত ১০ মাস আমার সঙ্গে তামিমা ছিল না, এখন সে ৬ মাসের অন্তঃসত্ত্বা। আমি মামলা দায়ের করার ৪ মাস পর তামিমা গর্ভবতী। এ বিষয়টিও নিষ্পত্তি করতে নিশ্চই আদালত সঠিক সিদ্ধান্ত নেবেন। ডিএনএ পরীক্ষার মাধ্যমে যদি প্রমাণ হয় ওই সন্তান নাসিরের, তাহলে নাসিরের কাছেই ওই সন্তান ফেরত দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমি বলবো- নাসিরের সঙ্গে তামিমার বিয়ে অবৈধ, ফলে তারা এখন ব্যাভিচারে লিপ্ত রয়েছে। এই সম্পর্কের মাধ্যমে গর্ভে ধারণ করা সন্তানও অবৈধ। অথচ, তামিমার সঙ্গে দাম্পত্য জীবনে তুবা মনি নামের আমার একটি কন্যাসন্তান রয়েছে। মা হয়েও সেই সন্তানের খোঁজ খবর নিচ্ছে না তামিমা। এর ওপর আবার নতুন একটি সন্তানকে অবৈধভাবে পৃথিবীতে এনে বেকায়দায় ফেলার পরিস্থিতির উদ্ভব হচ্ছে। আদালতের সহানুভূতি পাওয়ার জন্য নাসির-তামিমা এমনটা করেছে।

রাকিব আরও বলেন, তামিমা নিজ সন্তান তোবাকে কষ্ট দিচ্ছে, এরমধ্যে আরও একটি সন্তান গর্ভ ধারণ করেছে। এটা কী অপরাধ না। যে সন্তান পৃথিবীতে আসার অপেক্ষায় আছে, সে কাকে বাবা পরিচয় দেবে? কার পরিচয়ে বেড়ে উঠবে সে? আমি স্পষ্ট বলতে চাই, আমি ওই বাচ্চার পরিচয় দেব না। নাসিরের বাচ্চা নাসিরের কাছে ফেরত দিয়ে দেব।

এ বিষয়ে ক্রিকেটার নাসির হোসেন এবং তার স্ত্রী পরিচয় দেওয়া তামিমা সুলতানা তাম্মীর সাবেক স্বামী রাকিব হাসানের আইনজীবী ইশরাত হাসান বলেছেন, ‘তামিমা আদালতে বলছেন, তিনি ৬ মাসের গর্ভবতী। যদি তাই হয় এবং রাকিব মামলায় জয়লাভ করেন, তাহলে রাকিবের ওপর তামিমার ভবিষৎ এই সন্তানের ভরণ-পোষণের দায়-দায়িত্বের ভারও এসে বর্তাবে। এখানে জটিলতার মধ্যে আরও একটি জটিলতা সৃষ্টি হলো।’

আপনার মতামত লিখুন :