দুই দিনের উৎসবের শহীদ মিনারে স্বাধীনতা উৎসব শুরু

প্রকাশিত : ২৫ মার্চ ২০২২

স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে দুই দিনের উৎসবের আয়োজন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।শুক্রবার বিকেলে শহীদ মিনারের মূলবেদীতে পুষ্পার্ঘ্য নিবেদন, এক মিনিট নীরবতা পালন, জাতীয় সংগীত পরিবেশন এবং দলীয় নৃত্যের মধ্য দিয়ে উৎসবের উদ্বোধন হয়।

সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার- সমতা সম্প্রীতির বাংলাদেশ’ স্লোগান নিয়ে এই উৎসবের উদ্বোধনী আনুষ্ঠানিকতায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, কবি ড. মুহাম্মদ সামাদ, নাট্যজন ঝুনা চৌধুরী, অনন্ত হীরা, মিজানুর রহমান, মানজার চৌধুরী সুইট, ড. নিগার চৌধুরী, আবৃত্তিশিল্পী রেজীনা ওয়ালী লীনা। সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। স্বাগত বক্তব্য দেন জোটের সহ-সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ। ঘোষণাপত্র পাঠ করেন আহাম্মেদ গিয়াস।

পরে প্রথম দিনের সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় দলীয় নৃত্য পরিবেশন করে স্পন্দন। এছাড়া পরিবেশনায় অংশ নেয় শিশু-কিশোর সংগঠন অচিন পাখি ও মৈত্রী শিশু দল। দলীয় সংগীত পরিবেশন করে সপ্তরেখা শিল্পীগোষ্ঠী। দলীয় আবৃত্তি করে কথা আবৃত্তি চর্চা কেন্দ্র ও স্বনন। একক আবৃত্তি করেন দিলসাদ জাহান পিউলী। একক সংগীত পরিবেশন করেন আব্দুল হালিম খান ও দিল বাহার খান। পথনাটক পরিবেশন করে শব্দ নাট্যচর্চা কেন্দ্র।

আপনার মতামত লিখুন :