গণপরিবহণে বাড়তি ভাড়া আদায় বন্ধের দাবি যাত্রীদের

প্রকাশিত : ১১ আগস্ট ২০২২

গণপরিবহণে বাড়তি ভাড়া আদায় বন্ধ ও অবৈধ ওয়েবিল বাতিলের দাবি জানিয়েছেন যাত্রীরা। বৃহস্পতিবার একাধিক রুটের যত্রীরা এই নিয়ে ক্ষোভ জানান। তাদের দাবি, গণপরিবহণের শ্রমিকদের কাছে জিম্মি তারা। আদায় করা হচ্ছে সরকার নির্ধারিত ভাড়ার চেয়েও বাড়তি ভাড়া। সরকারকে দ্রুত ওয়েবিল বাতিলের দাবি জানিয়েছেন যাত্রীরা। একই সাথে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে মনিটরিং আরো বাড়ানোর আহ্বান তাদের।

এদিকে, ঢাকার বিভিন্ন রুটের বাসে সরকার নির্ধারিত ভাড়া নেয়ার বিষয়ে একমত হয়েছেন ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতি। এই সিদ্ধান্ত অনুযায়ী রাজধানীতে চলাচল করা গাড়িতে এখন থেকে ‘ওয়ে বিল’ বন্ধ হবে; থাকবে না ‘চেকার’। এছাড়া এক স্টপেজ থেকে আরেক স্টপেজ পর্যন্ত বাসের দরজা বন্ধ রাখা এবং রুট পারমিট অনুযায়ী স্টপেজ অনুযায়ী বাস থামাতে একমত হয়েছেন বাস মালিকরা।

গত ৬ আগস্ট থেকে পেট্রোল, অকটেন ও ডিজেলের দাম ৫২ শতাংশ পর্যন্ত বৃদ্ধির ঘোষণা দেয় সরকার। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ফলে ওই রাতেই নতুন হারে বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত আসে। নতুন ভাড়া নির্ধারণ করা হলেও রবিবার থেকে রাজধানীর বাসগুলোতে অনেক বেশি হারে ভাড়া বাড়ানোর অভিযোগ আসে। এ নিয়ে বিভিন্ন রুটে গত কয়েকদিনে যাত্রী অসন্তোষ ঘটনা সামনে আসে।

আপনার মতামত লিখুন :