করোনার মহামারি নতুন কেউ আক্রান্ত হননি, মারা যাননি

প্রকাশিত : ২৮ মার্চ ২০২০
করোনা, নতুন, আক্রান্ত ,নেই, আরও, ৪, জন, সুস্থ, করোনাভাইরাস,

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে কারো দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা। শনিবার (২৮ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি। আইইডিসিআর পরিচালক জানান, করোনা ভাইরাসে দেশে নতুন করে কেউ আক্রান্ত হয়নি। এ পর্যন্ত আক্রান্ত ৪৮ জনের মধ্যে আরও চারজন সুস্থ হয়েছেন। এ হিসেবে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। নতুন কেউ মারা যাননি বলেও জানান তিনি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে কল এসেছে তিন হাজার ৪৫০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২ জনের। এতে নতুন করে কেউ আক্রান্ত শনাক্ত হয়নি। এছাড় আক্রান্তদের থেকে গত ২৪ ঘণ্টায় আরও চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ জন। তবে আইসোলেশনে আছেন ৪৭ জন।

তিনি আরও বলেন, আক্রান্তদের মধ্যে গতকাল দুই চিকিৎসকসহ যে চারজন আক্রান্ত শনাক্ত হয়েছিলেন, তারা ছাড়াও আরেকজনের উচ্চ রক্তচাপ রয়েছে। তাদের আমরা আলাদা করে চিকিৎসা দিচ্ছি। এছাড়া আক্রান্তদের সার্বিক বিবেচনায় কোনো ধরনের জটিলতা নেই।

আপনার মতামত লিখুন :