মেসিকে ৫৭৯২ কোটির নতুন প্রস্তাব!

প্রকাশিত : ১৯ মে ২০২৩

লিওনেল মেসি সৌদি আরবের কোনো এক ক্লাবের সঙ্গে চুক্তি করে ফেলেছেন বলে দাবি করেছিলো ফ্রান্সভিত্তিক সংবাদ সংস্থা এএফপি। যদিও সেই দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন মেসির বাবা। কিন্তু তাতেও মেসির সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার গুঞ্জন মিলিয়ে যায়নি। এরই মধ্যে এলো নতুন আরেক খবর। স্পেনের লা লিগার সম্প্রচারকারী মিডিয়াপ্রোর প্রধান রুবেসের দাবি, সৌদি আরবের পক্ষ থেকে মেসিকে নতুন করে প্রস্তাব দেওয়া হয়েছে। আর নতুন সেই প্রস্তাবে টাকার অঙ্কটা আরো অনেক বাড়ানো হয়েছে।

সেটা কত? গণমাধ্যমের গুঞ্জন অনুযায়ী, মেসিকে সৌদি আরবের আগের প্রস্তাবের অঙ্কটা ছিল বছরে ৪০০ মিলিয়ন ইউরো। নতুন প্রস্তাবে সৌদি আরব অঙ্কটা বাড়িয়ে নাকি ৫০০ মিলিয়ন বা ৫০ কোটি ইউরো করেছে। মানে নতুন প্রস্তাব অনুযায়ী, চুক্তিটা করলে মেসি প্রতি বছর পাবেন ৫০ কোটি ইউরো। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৫ হাজার ৭৯২ কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ৩০০ টাকা!

আগামী ৩০ জুনেই শেষ হবে বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। ফরাসি ক্লাবটির সঙ্গে এখনো চুক্তি নবায়ন করেননি তিনি। যার অর্থ, মৌসুম শেষে নতুন কোনো ঠিকানাই হয়তো খুঁজে নিতে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। তাকে দলে টানার দৌড়ে আছে তার সাবেক ক্লাব বার্সেলোনা, সৌদি আরবের আল হিলাল, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির মতো ক্লাব। তবে এর মধ্যে সাবেক ক্লাব বার্সেলোনায় গেলে মেসিকে অনেক কম পারিশ্রমিকে খেলতে হবে। অন্যদিকে সৌদি আরবে গেলে টাকায় ঘর ভরে যাবে! এমন অবস্থায় মেসি কী করবেন সেটিই দেখার বিষয়।

আপনার মতামত লিখুন :