গানে গানে বহুদূর চট্টগ্রামের আরাফাত

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২৩

নিজের দক্ষতা ও সুরের প্রতিভায় চট্টগ্রামের আরাফাত বীন শাফি একজন প্রতিযোগী হিসেবে টিকে রয়েছে ‘চ্যানেল আই সেরা কন্ঠ প্রতিযোগিতায়’। গান গেয়ে সবার মন জয় করে তিনি ফাইনাল রাউন্ডে অবস্থান করছেন।

ইতোমধ্যে চ্যানেল আই সেরা কন্ঠ প্রতিযোগিতার এসএমএস রাউন্ড শেষ। এবার বিচারকের পাশাপাশি শ্রোতাদের ভোটের মাধ্যমে বিচার করা হবে শিল্পীদের গানের প্রভিতা, তাই আরাফাতের গান শুনে তাকে ভোট করার জন্য অনুরোধ জানিয়েছিলো।

আরাফাত বীন শাফি ‘চ্যানেল আই সেরা কন্ঠ প্রতিযোগিতায়’ অংশগ্রহণ করে নিজের মেধা ও সুর করে দর্শক শ্রোতামণ্ডলে বিশেষ জায়গা করে নিয়েছেন। শাফির গানের যাত্রা ২০০৯ সাল থেকে। তার প্রথম ব্যান্ড ছিলো ‘অধ্যায়ন’। উক্ত ব্যান্ডে তিনি সময় দিয়েছেন ৭ বছর। করেছেন একের পর এক কনসার্ট। এরপর তিনি চট্টগ্রামের বিখ্যাত ব্যান্ড সাস্টেইনে গান করেছেন ৩ বছর।

এর ফাঁকে চট্টগ্রামে জনপ্রিয় ব্যান্ড স্টোন ও নাটাই ব্যান্ড ও উইন্ড অফ চেঞ্জ এ গেষ্ট হিসেবে গান করেছেন। হঠাৎ তার ভাবনা হলো একটি রিয়েলিটি শো তে যাওয়া দরকার। আর দেরী না করে তিনি চ্যানেল আই সেরা কন্ঠ অডিশনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেন। কিন্তু সেখানে বাঁধা, চট্টগ্রাম অডিশন দিতে না পেরে। ঢাকা থেকে অডিশন দেন তিনি।

এক এক করে গুটি গুটি পায়ে সারাদেশের ভক্তদের নজর কেড়ে নেন দর্শক সারির, হয়ে উঠেন তুমুল জনপ্রিয়। সবাইকে পিছনে ফেলে তিনি বর্তমানে চ্যানেল আই সেরা কন্ঠ শীর্ষ রাউন্ডে পৌঁছে গেছেন।

মুঠোফোনে আরাফাত বীন শাফি সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘সারাদেশ থেকে এতো সাড়া পাব কখনো ভাবিনি। তবে আমার নিজের উপর আত্মবিশ্বাস ছিলো, আমি পারব। সকলের সমর্থন ও সহযোগিতায় আজ আমি এ পর্যায়ে এসেছি। লক্ষ লক্ষ মানুষ রয়েছে আমার পাশে, আমার সহযোগীতা করার জন্য এবং আমার প্রভিতা ও যোগ্যতা বজায় রাখার জন্য আমাকে বেশি বেশি করে এসএমএস করেছেন। তাঁদের সকলের কাছে কৃতজ্ঞ।’

বিশেষ করে ‘চ্যানেল আই সেরা কন্ঠ’র প্রধান বিচারক উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী শ্রদ্বেয় রুনা লায়লা ম্যাম, রেজওয়ানা চৌধুরী বন্যা ও সামিনা চৌধুরী’র প্রতি। পাশাপাশি অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন স্যার কে। চট্টগ্রামেরে পক্ষ থেকে সবাইকে অনেক ভালোবাসা।’

অনুষ্ঠানে সেরা কণ্ঠের বিচারকরা গণমাধ্যমকে বলেন,‘চ্যানেল আই আয়োজিত সেরা কন্ঠ-র সাথে সম্পৃক্ত হতে পেরে আমাদেরও ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ ফরিদুর রেজা সাগর ও ইজাজ খান স্বপনকে। সেই সাথে ধন্যবাদ অপু মাহফুজকেও। যারা এবারের প্রতিযোগিতায় অংশগ্রহন করবে তাদের প্রতি আমার একটাই কথা, তারা যেন গানে চর্চায় থাকে নিয়মিত। কারণ সঙ্গীত এমনই একটি বিষয় নিয়মিত চর্চায় থাকা ছাড়া ভালোভাবে গান গাওয়া সম্ভব নয়। সবাইকে বলছি, তোমরা গানের চর্চাটা নিয়মিত করবে। চ্যানেল আই সেরাকন্ঠ ২০২৩-এর জন্য সবাইকে অনেক অনেক শুভ কামনা।’

জানা যায়, উত্তর আমেরিকাতেও সরাসরি এবারের সেরাকন্ঠ’র অডিশন হবে।

আপনার মতামত লিখুন :