উন্নয়নের নামে আমরা অত্যাচার-লুটপাট করছি: জিএম কাদের

প্রকাশিত : ১১ নভেম্বর ২০২৩

উন্নয়নের নামে অত্যাচার ও লুটপাট হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, আমরা উন্নয়নের নামে মানুষকে অত্যাচার করছি, উন্নয়নের নামে লুটপাট করছি, উন্নয়ন করছি না। শনিবার (১১ নভেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে দলীয় কার্যালয়ে আয়োজিত বেশ কয়েকজন আইনজীবীর জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশকে বাঁচাতে হবে উল্লেখ করে জিএম কাদের বলেন, আমরা উন্নয়নের নামে মানুষকে অত্যাচার করছি, উন্নয়নের নামে লুটপাট করছি, উন্নয়ন করছি না। আমরা গণতন্ত্রের নামে চরম স্বৈরতন্ত্র, অত্যাচারী স্বৈরতন্ত্র দেশে চালু করেছি। আমরা সে জন্য সামনের দিনে কাজ করতে চাই।

জাপা চেয়ারম্যান বলেন, আমরা চাই এমন সরকার, যে সরকার পরিবর্তন হলেও দেশে স্থিতিশীলতা থাকবে। সামাজিক এবং অর্থনৈতিক স্থিতিশীলতা, তাহলেই বিদেশি বিনিয়োগ আসবে। তাহলেই মানুষ নিশ্চিন্তে ঘুরতে পারবে। বিদেশিরা আসবে, বিনিয়োগ করবে, তারা ব্যবসা করতে পারবে। এটাতে স্থিতিশীল অর্থনীতি তৈরি হবে।

তিনি বলেন, আমরা সিলেকশন চাই না, আমরা নির্বাচন চাই। এখন সিলেকশন হচ্ছে। নির্বাচন পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলো সরকারের নির্দেশ মতো নির্বাচন করছে। দেশে এখন কোনো গণতন্ত্র নেই। অবকাঠামোগত উন্নয়ন আসল উন্নয়ন নয়, মানুষের জীবনমানের উন্নয়ন হলো মূল উন্নয়ন।

আপনার মতামত লিখুন :