স্মারকলিপির সাড়া না পেলে কঠোর আন্দোলনে নতুনধারা

প্রকাশিত : ৬ মে ২০২০

স্মারকলিপির সাড়া না পেলে আরো দৃঢ় আন্দোলনের ডাক দেবে নতুনধারা বাংলাদেশ এনডিবি। সরকারিভাবে বাড়ি ভাড়া ভর্তুকি দিয়ে মওকুফের দাবীতে রোডমার্চের পর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের ২ দিন অতিবাহিত হলেও কোন পদক্ষেপ না নেয়ায় ৬ মে বিকেল ৪ টায় অনলাইন কনফান্সের মাধ্যমে এই সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে জানিয়েছেন নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী।

করোনা পরিস্থিতিতে এর আগে গত ১৭-১৮ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিকী এবং ২১-২২-২৩ এপ্রিল আমরণ অনশনের পর সরকারি আশ্বাসের ভিত্তিতে কর্মসূচী সাময়িক স্থগিত করলেও সমস্যা সমাধান না হওয়ায় ৪ মে সকাল ১০ টায় রোডর্মাচ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন নতুনধারার নেতৃবৃন্দ। সামাজিক দূরত্ব বজায় রেখে রোডমার্চে পুলিশ বাঁধা দিলেও তা ভেঙ্গে স্মারকলিপি প্রদানপূর্বক রোডর‌্যালীতে মোমিন মেহেদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চাইলেই পারেন সরকারি ভর্তুকি দিয়ে বাড়ি ভাড়া মওকুফ করতে, তারপরও যদি তাঁর সরকার অপারগ হলে অন্তত ইউটিলিটি বিল বাড়িওয়ালাদেরকে মাফ করে দিয়ে আগামী ৪ মাস বাড়ি ভাড়া না নেয়ার প্রজ্ঞাপন জারির করতে পারেন।

কিন্তু তিনি ও তাঁর সরকার কোন দাবীর ব্যাপারেই মুখ না খোলায় আমজনতাকে সাথে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে আমরা আগামীতে আরো বড় কর্মসূচী দিতে বাধ্য হবো। যেখানে মার্কেট খোলা হচ্ছে, কিন্তু অঘোষিত লকডাউন কেন? কাদের স্বার্থে? কার স্বার্থে অযাচিত টেন্ডার-সাংবাদিকদের বিরুদ্ধে মামলা-প্রণোদনার নামে এক শ্রেণির লুটেরাকে দুর্নীতি ও লুটপাটের সুযোগ করে দেয়া? কার স্বার্থে করোনাকালে-লকডাউনের মধ্যে নতুন বোতলে পুরোনো জামায়াত-শিবিরের মদ দিয়ে এবি পার্টিও আত্মপ্রকাশে সরকারি মদদ? সকল প্রশ্ন নিয়ে আন্দোলনে নামবে বাংলাদেশের মাটি ও মানুষের রাজনৈতিকধারা নতুনধারা বাংলাদেশ এনডিবি।

চেয়ারম্যান-এর ৩৩ তোপখানা রোডস্থ কার্যালয় থেকে কনফারেন্সের মাধ্যমে প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন :