সাঈদীর যুদ্ধাপরাধ মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষী বাবুল পন্ডিতের মৃত্যু

প্রকাশিত : ১৫ মে ২০২০

পিরোজপুরের ইন্দুরকানীতে মানবতাবিরোধী অপরাধে আজীবন কারাদণ্ড প্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর যুদ্ধাপরাধ মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী পল্লী চিকিৎসক আ. হালিম খলিফা ওরফে বাবুল পন্ডিত (৬২) মারা গেছেন। বৃহস্পতিবার রাত ১২ টার দিকে উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামে তার নিজ বাড়িতে স্ট্রোক করে মৃত্যুবরণ করেন তিনি। শুক্রবার সকালে জানাজা শেষে তাকে  নলবুনিয়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সাঈদীর মামলায় রাষ্ট্রপক্ষের ১৪ নম্বর সাক্ষী ছিলেন পল্লী চিকিৎসক বাবুল পন্ডিত। মৃত্যুর আগ পর্যন্ত  তিনি সাক্ষী সুরক্ষা বিশেষ আইনে পুলিশের নিরাপত্তায় ছিলেন। বাবুলের ভাই সালাম বাহাদুর জানান, গত কয়েক দিন আগে বাবুল হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা বলেছেন তার মস্তিস্কে রক্তক্ষরণ হচ্ছে। সে অবস্থায় হাসপাতালের সাধারণ ওয়ার্ডে রেখে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি। তাকে আসামিদের কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি জানান, রাষ্ট্রপক্ষের স্বাক্ষী হওয়ায় নিরাপত্তার জন্য তার সঙ্গে নিয়মিত পুলিশ ফোর্স থাকত। তাই তাকে সাধারণ সেবা দেওয়া সম্ভব হয়নি। এমনকি পুলিশি নিরাপত্তার কারণে তাকে প্রাইভেট হাসপাতালেও ভর্তি করাতে পারেনি। গত বুধবার তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়। ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবীবুর রহমান জানান, তিনদিন আগে অসুস্থ হলে বাবুল পন্ডিতকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে বুধবার তাকে বাড়িতে নিয়ে আসা হয়। এরপর বৃহস্পতিবার রাতে মারা যান তিনি।

আপনার মতামত লিখুন :