নারী চিকিৎসককে ব্ল্যাকমেইলকারী গ্রেফতার

প্রকাশিত : ৫ জুন ২০২০

এক নারী চিকিৎসককে ব্ল্যাকমেইল করার অভিযোগে ডিএমপির সাইবার সিকিউরিটির সহায়তায় এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৫ জুন) ডিএমপির সাইবার সিকিউরিটির ভেরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করে পোস্ট দেয়া হয়। বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের চিকিৎসকগণ অনলাইনে টেলিমেডিসিনের মাধ্যমে জনসাধারণদের সেবা দিয়ে যাচ্ছেন।

জানা যায়, দেশের অন্যতম একটি স্বনামধন্য হাসপাতালে কর্মরত একজন নারী চিকিৎসক তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে করোনা পরিস্থিতিতে অনলাইনে টেলিমেডিসিন সেবা টেলিমেডিসিন সেবা দিয়ে যাচ্ছিলেন। গত ২৭ মে হাসপাতাল থেকে টেলিমেডিসিন সেবা দেওয়ার পর তিনি তার ফেসবুক আইডিটি প্রতিষ্ঠানের কম্পিউটার থেকে লগ আউট করতে ভুলে যান। তবে বাসায় এসেই তিনি তার আইডিটি রিমোট লগআউট করেন। কিন্তু ততক্ষণে একজন দুর্বৃত্ত তার ফেসবুক মেসেঞ্জার থেকে কিছু ব্যক্তিগত ছবি ডাউনলোড করে তাকে ‘ইভা আহমেদ’ নামের একটি ফেক আইডি থেকে ব্ল্যাকমেইল করতে শুরু করে।

পরে ৩০ তারিখ ভিকটিম ডিএমপির সাইবার সিকিউরিটি বিভাগে যোগাযোগ করলে অ্যাসিসটেন্ট কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপের নেতৃত্বে একটি দল ঢাকার রামপুরা এলাকা থেকে একই প্রতিষ্ঠনের ডিজিটাল মার্কেটিং অফিসার রিয়াদের কাছ থেকে ঐ ফেক আইডিটি জব্দ করে এবং তাকে গ্রেফতার করে। এই ঘটনায় গত ৩ জুন ২০২০ তারিখে রামপুরা থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এবং ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এ মামলা নং ২ রজু হয়েছে।

 

আপনার মতামত লিখুন :