কুষ্টিয়ায় সেই ‘ভিক্ষুক’ মুক্তিযোদ্ধাকে বাড়ি বানিয়ে দিল র‍্যাব

প্রকাশিত : ২৩ মে ২০২০

কুষ্টিয়ায় এক অসহায় মুক্তিযোদ্ধাকে বাড়ি নির্মাণ করে দিয়েছে র‌্যাব-১২। আগামীতেও এভাবে অসহায় মুক্তিযোদ্ধাদের পাশে র‌্যাব থাকবে বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম। জীবন বাজি রেখে ১০ নম্বর সেক্টরে দেশের জন্য যুদ্ধ করেছেন বীর মুক্তিযোদ্ধা মুরাদ আলী। শিক্ষার আলো না থাকায় সরকারি তালিকাভুক্ত হতে পারেননি তিনি। যার কারণে সরকারি সব সুযোগ সুবিধা বঞ্চিত হয়ে ভিক্ষা করে জীবন অতিবাহিত করছিলেন মুরাদ।

গতবছর তালিকাবিহীন মুক্তিযোদ্ধা মো. মুরাদ আলীর ভিক্ষা জীবন নিয়ে স্থানীয় একটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর তা নজরে আসে র‌্যাব-১২ এর। মুরাদ আলী আসল মুক্তিযোদ্ধা কিনা গোপনে সে তদন্ত শুরু করেন তারা। তদন্তে মুরাদ প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন বলে র‌্যাব নিশ্চিত হয়। তাই র‌্যাবের মহাপরিচালকের নির্দেশনায় ২৬ ডিসেম্বর ২০১৯ সালে বীর মুক্তিযোদ্ধা মুরাদ আলীর জন্য দুই লাখ ৩৮ হাজার টাকা ব্যায়ে বাড়ি নির্মাণ কাজ শুরু করেন তারা।

র‌্যাবের অর্থায়নে বীর মুক্তিযোদ্ধা মুরাদ আলীর জন্য বাড়ি নির্মাণ কাজ শেষ হয় এ বছরের ২০ মে। শনিবার (২৩ মে) দুপুরে র‌্যাব-১২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম বীর মুক্তিযোদ্ধা মো. মুরাদ আলীর কাছে নতুন বাড়ির চাবি হস্তান্তর করেন।

 

আপনার মতামত লিখুন :