নওগাঁয় সড়কে পাশে নব জাতকের কান্না, ব্যাগের ভেতর মিলল ফুটফুট কন্যা

প্রকাশিত : ৬ জুন ২০২০

নওগাঁ প্রতিনিধি: গ্রামের পথঘাটে এমনিতেই মানব শূন্য তার উপর দুর্যোগ পূর্ণ আবহাওয়ায় পথ ঘাট ফাঁকা । হালকা বৃষ্টির মাঝে এক ভ্যান চালক দ্রুত বাড়ী ফেরার তাগিদে ছুটছে। হঠাৎ সড়কের পাশে কলার গাছের আড়ালে শিশুর কান্না, চলন্ত ভ্যান থামিয়ে ভ্যানে থাকা এক যাত্রী । নেমে মোবাইলের আলোয় কান্নার উৎস খোজার চেষ্টা করে । আস্তে এগিয়ে গিয়ে দেখতে পায় খোলা শপিং ব্যাগে থাকা নব জাতক শিশু ।

বৃষ্টি ভেজা হয়ে হালকা দম নিয়ে কাদছে । নওগাঁর বদলগাছীতে রাস্তার পাশে ফেলে যাওয়া ব্যাগ থেকে এক মেয়ে নবজাতককে এমন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ । বর্তমানে নবজাতকটি বদলগাছী উপজেলার পাহাড় পুর গ্রামে মুন্না নামের এক যুবকের হেফাজতে রয়েছে । যুবক মুন্নার স্ত্রীর দু বছরের একটি ছেলে সন্তান রয়েছে । এ কারণে নব জাতক শিশুকে ঐ মায়ের দুধ খাওয়ানো হচ্ছে ।

নবজাতকটির বয়স ৩-৪ দিন হবে। শুক্রবার (৫ জুন) রাত ৮টার দিকে উপজেলার পাহাড়পুর-জামালগঞ্জ সড়কের পাশ থেকে ওই মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়। পাহাড়পুর পুলিশ ফাঁড়ির পরিদর্শক মনিরুল ইসলাম বলেন, শুক্রবার রাত ৮টার দিকে পথচারীরা পাইকড়তলী মোড়ে পাহাড়পুর-জামালগঞ্জ সড়কের পাশে এক নবজাতকের কান্নার শব্দ শুনতে পায়। পরে স্থানীয়রা আশপাশে খোঁজ করে একটি গাছের নিচে ব্যাগের ভেতর মেয়ে নবজাতককে দেখতে পান।

এরপর বিষয়টি পাহাড়পুর পুলিশ ফাঁড়িকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তিনি আরও বলেন, নবজাতকটির বয়স ৩-৪ দিন হবে। নবজাতকটি বর্তমানে সুস্থ আছে। তাকে কে বা কারা ফেলে গেছেন, বুঝতে পারছি না। নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বলেন, নবজাতকটি পুলিশের হেফাজতে রয়েছে এবং সুস্থ আছে। এ ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। আমরা যদি এর প্রকৃত মা কে না পাই তা হলে আইন গত ভাবে কারো কাছে হস্তান্তর করা হবে ।

আপনার মতামত লিখুন :