এবার চুয়াডাঙ্গায় খাদ্য অধিদপ্তরের ১২৬৬ বস্তা চাল উদ্ধার

প্রকাশিত : ৮ জুন ২০২০

চুয়াডাঙ্গায় খাদ্য অধিদপ্তরের ১২৬৬ বস্তা চালসহ দুটি গোডাউন সিলগালা করেছে উপজেলা প্রশাসন। সোমবার (৮ জুন) সকালে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি গ্রাম থেকে এ চাল জব্দ করা হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান বলেন, সোমবার সকালে সংবাদ পাই চুয়াডাঙ্গা পৌর সাতগাড়ি গ্রামে নজরুল ইসলামের দুটি গোডাউনে সরকারি খাদ্য অধিদপ্তরের চাল ট্রাক আনলোড করা হচ্ছে। এসময় দুটি গোডাউনে পাওয়া যায় খাদ্য অধিদপ্তরের ১২৬৬ বস্তা চাল। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। চালসহ দুটি গোডাউন সিলগালা করে রাখা হয়েছে। তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কার্য শেষ হলে বোঝা যাবে।

সরকারি চাল ক্রেতা নজরুল ইসলাম বলেন, মেহেরপুর জেলার গাংনি বাজার থেকে ময়নুল হক নামের এক জনের কাছ থেকে চালগুলো কিনি। তার চালানপত্র রয়েছে আমার কাছে। স্থানীয়রা বলছেন, প্রায় এ দুটি গোডাউনে রাতের আঁধারে ও ভোরে ট্রাক থেকে গোপনে চাল নামানো হয়। গরিবের চাল না দিয়ে অসাধু লোকজন গোডাউনে মজুদ করে রাখছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিক কর্তৃপক্ষ। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান বলেন, খবর পাওয়ার ভিত্তিতে আমরা এখানে আসি। গোডাউনের মালিকের দাবি চালগুলো মেহেরপুর থেকে এসেছে। চালগুলো আনলোড করার জন্য এখানে এনেছে। দুটি গোডাউন সিলগালা করা হচ্ছে। তদন্ত শেষে সিদ্ধান্ত দেওয়া হবে।

জেলা খাদ্য কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, চালের বস্তায় খাদ্য অধিদপ্তরের সিল মারা আছে। ১২৬৬ বস্তা চাল আছে। আমরা কাগজপত্র নিয়ে গেলাম। যাচাই বাছাই করে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। চালগুলো মেহেরপুর থেকে নিয়ে আসা হয়েছে।জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, অবৈধ হলে জব্দ করা হবে। যদি সে চাল কিনে থাকে তাহলে তার দোষ নেই। সে কিনে নিয়ে এসেছে তা প্রমাণ করতে বলেছি।

 

আপনার মতামত লিখুন :