মঙ্গলবার রাত ১২টা থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার রেড জোন হিসেবে লকডাউন

প্রকাশিত : ৮ জুন ২০২০

মঙ্গলবার রাত ১২টা থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার রেড জোন হিসেবে লকডাউন করা হবে বলে জানিয়েছেন উত্তর ঢাকার মেয়র আতিকুল ইসলাম। তিনি জানান, আগামীকাল থেকে কঠোর ভাবে ওই এলাকা নিয়ন্ত্রণ করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গত কয়েকদিন থেকেই রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করে, ওয়ার্ডভিত্তিক লকডাউনের পরিকল্পনা করছিল সরকার।

এক্ষেত্রে রেড জোনে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে চলাচল। তবে সীমিত পরিসরে চলাচল করা যাবে ইয়েলো জোনে। তবে রেড জোনের বাসিন্দারা অন্য জোনে যেতে পারবে না। ইয়েলো ও গ্রিন জোনে রেড রোগী শনাক্ত, আইসোলেশন ও চিকিৎসায় জনপ্রতিনিধিসহ কাজ করবেন স্বেচ্ছাসেবীরা। নারায়ণগঞ্জের তিনটি এলাকাকে রোববার ‘রেড জোন’ উল্লেখ করে লকডাউন ঘোষণা করা হলেও তা বাস্তবায়নে প্রশাসনের কার্যকর কোন উদ্যোগ দেখা যায়নি।

সকাল থেকে এসব এলাকায় লোকজনের স্বাভাবিক চলাচল দেখা গেছে। এলাকার কনফেকশনারিসহ প্রায় সব ধরনের দোকান স্বাভাবিক সময়ের মতোই খোলা রয়েছে। গণপরিবহন না চললেও ওইসব এলাকায় রিকশা চলছে। স্থানীয়রা জানান, রোববার রাতে রাস্তায় কিছু পুলিশ সদস্য টহল দিয়েছেন।

তবে সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে তাদের কোন ব্যবস্থা নিতে দেখা যায় নি। পুলিশ বলছে, জনগণ সচেতন না হলে জোর করে তাদের আটকে রাখা সম্ভব না। রোববার নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়া, জামতলা এবং ফতুল্লার ভূঁইগড়ের রূপায়ন টাউন এলাকা ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়।

 

আপনার মতামত লিখুন :