আ’লীগ নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম লাইফ সাপোর্টে বোর্ড পুনর্গঠন

প্রকাশিত : ৯ জুন ২০২০

লাইফ সাপোর্টে থাকা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মেডিক্যাল বোর্ড পুনর্গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সাংবাদিদেরকে বলেন, সোমবার দিবাগত রাতে জুম মিটিংয়ের মাধ্যমে মেডিক্যাল বোর্ড পুনর্গঠন করা হয়েছে। তবে তার পরিস্থিতি আগের মতোই আছে। কোনও পরিবর্তন নেই। অস্ত্রোপচারের পর ভেন্টিলেশনে রাখা হয়েছে, সে অবস্থাতেই আছেন তিনি।

আগের বোর্ডের মতো অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে নিউরোলজিস্ট কাজী দ্বীন মোহাম্মদ, নিউরোলজিস্ট বদরুল আলম, নিউরোলজিস্ট অধ্যাপক ডা. নারায়ণ চন্দ্র কুণ্ডু, নাসিমের অস্ত্রোপচারকারী নিউরো সার্জন রাজিউল হক, কিডনি রোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মামুন মোস্তাফি, ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ ইনচার্জ) অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদ এবং অধ্যাপক ডা. মোমেনকে নিয়ে নতুন বোর্ড গঠন করা হয়েছে।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী সাংবাদিদেরকে জানান, রাত ৯টায় বোর্ড পুনর্গঠন বিষয়ক মিটিং শেষ হলো। আগের ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ডের পরিবর্তে নতুন করে সাত সদস্যের কমিটি করা হয়েছে। নতুন বোর্ডে নতুন করে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে যুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, তিনি আগের মতোই আছেন, সংকটাপন্ন, লাইফ সাপোর্টে আছেন, কিন্তু এখনও সবাই আশাবাদী।

প্রসঙ্গত, গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার স্ট্রোক হয়। সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা সংকটাপন্ন বলেই মন্তব্য করেছেন চিকিৎসকরা।

 

আপনার মতামত লিখুন :