বাজেট পাস হওয়ার আগেই মোবাইলের টাকা কাটা হচ্ছে: রিজভী

প্রকাশিত : ১৩ জুন ২০২০
ফাইল ফটো

বাজেট পাস হয়নি, শুধু প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে টাকা কাটা শুরু হয়ে গেছে। অর্থাৎ জনগণের কাছে সরকারের জবাবদিহি নাই বলে যা ইচ্ছে তাই করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ শনিবার (১৩ জুন) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির উদ্যোগে খাবার বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, করোনা মহামারির মধ্যেও সরকার মানুষকে হেনস্তা করছে। এই বলছে গার্মেন্ট বন্ধ আবার বলছে খোলা। সরকারের বন্ধ, ছুটি, খোলার তামাশায় ঢাকায় করোনা আক্রান্ত বেশি। মানুষ মারা যাচ্ছে। লাশের সারি দীর্ঘ হচ্ছে। হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত রোগী। সরকারের দক্ষতার অভাবে করুণ পরিস্থিতি বিরাজ করছে।

তিনি বলেন, সরকার ৫০ লাখ লোককে আড়াই হাজার টাকা করে দিয়েছে। সেখান থেকে আওয়ামী লীগের নেতারাও ৫০০ টাকা করে রেখে দিয়েছে। সরকার যে টাকা দিচ্ছে এই টাকা জনগণের। এর আগে আওয়ামী লীগের লোকেরা ত্রাণের চাল, ডাল, তেল চুরি করছে। আওয়ামী লীগের লোকেরা সব জায়গা থেকে মারিং-কাটিং করছে।

উৎপাদন ও উন্নতির জায়গায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নজির সৃষ্টি করে গেছেন বলে মন্তব্য করে রিজভী বলেন, ‘জিয়াউর রহমানের আমলে মানুষ দরজা খোলা রেখে ঘুমাতে পারত। তার নিজের ও পরিবারের জন্য কোনো চিন্তা ছিল না। তার চিন্তা ছিল কিভাবে মানুষের এবং দেশের উন্নয়ন করা যায়। অল্প সময়ের মধ্যে এমন কোনো জায়গা নেই যে জিয়াউর রহমানের অবদান নেই। গোটা দেশের মানুষকে তিনি কর্মী বানিয়েছিলেন দেশ গঠনের জন্য।

আপনার মতামত লিখুন :