না ফেরার দেশে চলে গেলেন উপাধ্যক্ষ নূর বাহাদুর

প্রকাশিত : ১ জুলাই ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,০১ জুলাই।। না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট রাজনীতিক, মানবাধিকার কর্মী ও পটুয়াখালীর কলাপাড়ায় ফ্রেসমাইন্ড ক্লাবের প্রতিষ্ঠাতা উপাধ্যক্ষ নূর বাহাদুর তালুকদার। মঙ্গলবার রাত একটার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬৯ বছর। তিনি দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন। তিনি স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ বুধবার বিকাল ৫ টায় তার নামাজে জানাজা শেষে এতিমখানা কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে। তিনি ছিলেন সুবক্তা, সদা হাস্যোজ্জ্বল ও স্বাস্থ্যসচেতন ব্যক্তি। তার মৃত্যুতে পুরো উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

বুধবার সকালে তার মরদেহ পৌরশহরের এতিমখানাস্ত বাসভবনে পৌঁছালে স্বজন, প্রতিবেশি ও রাজনৈতিক সহকর্মীদের গগনবিদারী আহাজারিতে অনামিশার চাদঁরে ঢাকা পরে গোটা এলাকা। উপাধ্যক্ষ নূর বাহাদুর তালুকদার ১৯৭০ সালে রাজনৈতিক জীবন শুরু করেন। পরে ১৯৭৭ সালে ঢাকা ইউনিভার্সিটি থেকে ইতিহাস বিভাগে এমএ পাস করেন। এরপর তিনি ১৯৭৯ সালে কলাপাড়া সরকারী মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে অবসর গ্রহণ করেন। এছাড়া ১৯৯০ সালে সক্রিয়ভাবে বিএনপির রাজনীতিতে যুক্ত হন। ১৯৯৫ সাল থেকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। পরে ২০০৪ সাল থেকে বর্তমান পর্যন্ত তিনি কলাপাড়া পৌর বিএনপির সভাপতি হিসেবে দায়িত্বরত ছিলেন।

অসখ্যংগুনের অধিকারী ক্রিড়া প্রেমী এ ব্যক্তির মৃত্যুতে শোক জানিয়েছেন পটুয়াখলী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিব্বুর রহমান মহিব, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ও উপজেলা বিএনপি’র সভাপতি এ বি এম মোশাররফ হোসেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান ও উপজেলা বিএনপি,পৌর বিএনপি, ছাত্রদল, যুবদল, কৃষকদলসহ উপজেলা বিএনপির অংগ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া কলাপাড়া প্রেসক্লাব, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি ও কলাপাড়া রিপোর্টার্স ক্লাবসহ গনমাধ্যমকর্মীরা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

 

আপনার মতামত লিখুন :