পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশিত : ২৩ আগস্ট ২০২০

অস্ত্র মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সুমন চৌধুরীর বিরুদ্ধে আদালতে বিচার শুরু হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধারের মামলায় তাদের দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। আগামী ৩১ আগস্ট এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে। র‌্যাবের করা মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য রোববার (২৩ আগস্ট) সকালে কারাগার থেকে আদালতে তোলা হয় পাপিয়াকে। এ মামলার আরেক আসামি পাপিয়ার স্বামী সুমনকেও হাজির করা হয় আদালতে।

মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে শুরু হয় আসামিদের অভিযোগ গঠনের শুনানি। এতে রাষ্ট্রপক্ষের আইনজীবী পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাট থেকে একটি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন ও ২০ টি গুলি উদ্ধারের কথা আদালতের কাছে তুলে ধরে পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে বিচার শুরুর আবেদন করা হয়। অন্যদিকে পাপিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার- এমন যুক্তিতে শুনানি পেছানোর আবেদন করেন পাপিয়ার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অস্ত্র মামলায় পাপিয়া ও তার স্বামী সুমনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন।

মহানগর দায়রা জজ আদালতের পিপি আব্দুল্লাহ আবু বলেন, ‘তারা অস্ত্রের ব্যবসা করে। তারা দেশ ছেড়ে পালিয়ে যেতে চেয়েছিল। সাক্ষী দিয়ে আমরা মামলাটি প্রমাণ করবো। গত ২৯ জুন এ মামলায় র‌্যাব আদালতে চার্জশিট জমা দেয়। মামলার অভিযোগপত্রে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

পাপিয়ার আইনজীবী এ এফ এম গোলাম ফাত্তাহ বলেন, ‘এটি একটি রাজনৈতিক প্রতিহিংসার মামলা। আসামিদের নরসিংদীর রাজনীতি থেকে চিরতরে বিদায় দেয়ার জন্য মিথ্যা মামলাটি দেয়া হয়েছে। গত ২২ ফেব্রুয়ারি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়াসহ চার জনকে গ্রেফতার করে র‌্যাব। এরপর একে একে বেরিয়ে আসে নানা কেলেঙ্কারির ঘটনা।

 

আপনার মতামত লিখুন :