সকলকেই সামসুল আলম বকুলের মতো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে হবে

প্রকাশিত : ৬ অক্টোবর ২০২০

হাবিবুর রহমান সিরাজ : জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মোঃ সামসুল আলম বকুলের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ০৬ অক্টোবর সকাল ১১.০০ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহ্ফিলে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক জনাব মোঃ হাবিবুর রহমান সিরাজ একথা বলেন।

তিনি বলেন, ’৭৫ পরবর্তী দুঃসময়ে যখন বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের পক্ষে কথা বললে গ্রেফতার-মামলা-হামলার শিকার হতে হতো, তখন এই সামসুল আলম বকুল ঢাকা শহরের বিভিন্ন এলাকায় নিজের অর্থ খরচ করে লোক পাঠিয়ে এবং নিজে গিয়ে সংগঠন গুছিয়েছেন। তাঁর অসাধারণ নেতৃত্বের গুণাবলীর কারণেই ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগ আজ সুসংগঠিত সংগঠনে পরিণত হয়েছে। আমি তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি এবং সকলের নিকট দোয়া প্রার্থনা করছি।

তিনি আরো বলেন, অতিতের মতো আজও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে। জাতীয় শ্রমিক লীগের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে সকল প্রকার ষড়যন্ত্র চক্রান্ত মোকাবেলা করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু বলেন, সংগঠনিক কর্মদক্ষতার কারণে মোঃ সামসুল আলম বকুল আমাদের সকলের প্রিয় নেতা হয়ে উঠেছিলেন। আজকের এই স্মরণ সভায় আপনাদের ব্যাপক উপস্থিতি তারই প্রমান দেয়। সকল থানা, ওয়ার্ড ও ইউনিয়নের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে জাতীয় শ্রমিক লীগের মূল ধারার সাথে সম্পৃক্ত থেকে সংগঠনকে আগামী দিনে এগিয়ে নিতে হবে। তাহলে আমাদের প্রিয় বকুল ভাই’র আত্মা শান্তি পাবে।

এছাড়া বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মোঃ বরকত খান। উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় মোঃ শাসুল আলম মিলকী, মোঃ রফিকুল ইসলাম (বীর মুক্তিযোদ্ধা), মোঃ মোতালেব হাওলাদার, এটিএম ফজলুল হক, মোঃ শাহাবুদ্দিন মিয়া, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুরুল ইসলাম সহ বিভিন্ন জাতীয় ও বেসিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, ঢাকা মহানগর-উত্তর দক্ষিণের বিভিন্ন থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম সফিউল আলম বুলু, সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ।

আপনার মতামত লিখুন :