রোপনকৃত তরমুজ গাছের সাথে এ কেমন শত্রুতা!


প্রকাশিত : ১২ মার্চ ২০২১

আমতলী (বরগুনা) প্রতিনিধি: এ কেমন শত্রুতা! বরগুনার আমতলীতে কৃষক জালাল উদ্দিনের রোপনকৃত তরমুজ চাড়া উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আজ (শুক্রবার) থানায় অভিযোগ দিয়েছেন ভূক্তভোগী কৃষক।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামের বাসিন্ধা তরমুজ চাষী কৃষক জালাল উদ্দিন ৬০ হাজার টাকা ব্যয়ে এক একর জমিতে তরমুজ চাষ করেন। ওই জমিতে তরমুজের ফলনও ভালো হয়েছে। কিন্তু গতকাল বৃহস্পতিবার রাতের কোন এক সময় দুর্বৃত্তরা ওই জমিতে রোপনকৃত ৩৬০টি তরমুজ চারা উপড়ে ফেলে। আজ (শুক্রবার) সকালে কৃষক জালাল উদ্দিন ক্ষেতে গিয়ে তার রোপনকৃত তরমুজ চারা উপড়ে পড়া দেখে ডাক চিৎকার দিয়ে এলাকাবাসীকে দেখায়। দুপুরে সেই উপড়ে ফেলা চারা নিয়ে আমতলী থানায় এসে আপন ভাই হেলাল উদ্দিনসহ তিন জনের নামে অভিযোগ দাখিল করেন কৃষক জালাল উদ্দিন।

স্থাণীয় প্রতিবেশী কৃষকরা জানায়, সকালে কৃষক জালাল উদ্দিনের ডাক চিৎকার শুনে তারা তরমুজ ক্ষেতে গিয়ে তার রোপনকৃত তরমুজের চারা উপড়ে ফেলা দেখতে পায়। তাদের ধারনা রাতের আধারে কেউ শত্রæতা করে এ চারাগুলো উপড়ে ফেলেছে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ কৃষক জালাল উদ্দিন মুঠোফোনে বলেন, আমার ভাই হেলালের সাথে দীর্ঘদিন ধরে পারিবারিক বিষয় নিয়ে আমার বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে হেলাল আমার তরমুজ ক্ষেত নষ্ঠ করে দিবে বলে হুমকি দিয়েছিল। আমার ক্ষতি করার জন্য হেলাল ও তার দুই পুত্র লিমন এবং শাহীন মিলে ক্ষেতের রোপনকৃত চারা উপড়ে ফেলেছে। আমি এর বিচার চাই।

আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম হাওলাদার বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী আইগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ