রাজধানী ডেমরায় যুক্তরাষ্ট্রের ভিসা দেয়ার নামে টাকা আত্মসাৎ, গ্রেফতার-১

প্রকাশিত : ৯ মার্চ ২০২০

রাজধানী ঢাকার ডেমরার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে আমেরিকা ও ইউরোপের ভিসা দেয়ার নামে টাকা আত্নসাতের অভিযোগে মো. রাজন মাহমুদ (২৯) এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। এ সময় তার কাছ থেকে আত্মসাতকৃত ৭ লাখ ১৯ হাজার ১৩০ টাকা, ৩টি আমেরিকান ১শ’ ডলারের নোট, ৩টি ভারতীয় ১০ রুপির নোট, ১টি ইন্দোনেশিয়ান ২০০০ রুপিয়ার নোট, ৪টি পাসপোর্ট, ৩০টি ভুয়া ভিজিটিং কার্ড ও ৪টি স্মার্টফোন জব্দ করা হয়। রবিবার গভীর রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের ওই কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত মো. রাজন মাহমুদ নারায়ণগঞ্জের বন্দরের চাঁনপুর এলাকার বাসিন্দা। সে এসএসসি পাশ না করেও নিজেকে একজন ভিসা মার্কেটিং অফিসার বলে পরিচয় দিয়ে আসছে। এছাড়াও সে আমেরিকান সেন্টারের ভুয়া ভিজিটিং কার্ড ছাপিয়ে আমেরিকান সেন্টারের লোকের ছদ্মবেশ ধারণ করে আমেরিকা ও ইউরোপে ভিসা দেয়ার নামে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছে।

এভাবে দীর্ঘদিন ধরে রাজন নিজেকে আমেরিকান সেন্টারের সদস্য হিসেবে পরিচয় দিয়ে আমেরিকা, ইতালি ও ইউরোপের বিভিন্ন দেশে লোক পাঠানোর কথা বলে বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ আত্নসাৎ করে আসছিল। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার মতামত লিখুন :