চাঁপাইনবাবগঞ্জে লকডাউনে শ্বশুরবাড়ি, জরিমানা দিয়ে ফেরত বাড়ি

প্রকাশিত : ৩ জুলাই ২০২১

কেউ যাচ্ছেন শ্বশুরবাড়ি, আবার কেউবা হাতে মিষ্টির প্যাকেট ঝুলিয়ে নতুন আত্মীয়র বাসায় বেড়াতে যাচ্ছেন। দেশব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বোয়ালিয়াই এরকম আত্মীয়র বাসা বেড়াতে যাওয়া বেশ কয়েকজনকে অর্থদণ্ড করে বাড়িতে ফেরত পাঠিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২ জুলাই) গোমস্তাপুর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজিরের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। তিনি বলেন, বোয়ালিয়াসহ কয়েকটি জায়গায় বেশ কয়েকজনকে অর্থদণ্ড দেয়া হয়েছে কোন কারণ ছাড়াই আত্মীয় বাড়িতে বেড়াতে যাবার জন্য। শ্বশুরবাড়িতে বেড়াতে যাচ্ছেন এমন ঘটনাও ঘটছে। বিশেষ করে গ্রামের ভিতরে এক গ্রাম থেকে অন্য গ্রামে বেড়াতে যাবার প্রবণতা বেশি। শাহরিয়ার নজির আরও বলেন, তিনি মোট আটটি মামলায় ৪৯০০ টাকা জরিমানা করেছেন স্বাস্থ্যবিধী না মানার জন্য।

অতিরিক্ত পুলিশ সুপার, গোমস্তাপুর সার্কেল মো. জাহিদুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল রহনপুরে সতর্ক অবস্থানে ছিল। রাস্তায় মানুষ বের হলেই পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে। জাহিদুর রহমান বলেন, মোটরসাইকেলে কোন কারণ ছাড়াই বেশ কিছু মানুষকে ঘোরাঘুরি করতে দেখা গেছে। অনেকের গাড়ির কাগজপত্রও ছিলনা। কয়েকটি মোটরসাইকেল আটক করা হয়েছে আর কয়েকজনের নামে মামলা দেয়া হয়েছে বলে জানান তিনি। বলেন, যারা অনর্থক বাইরে ঘোরাঘুরি করছেন তাদের বাড়িতে ফিরিয়ে দেয়া হচ্ছে।

আপনার মতামত লিখুন :