করোনাভাইরাস: স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

প্রকাশিত : ১৩ মার্চ ২০২০

বিশ্বজুড়েই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ইতোমধ্যেই এ ভাইরাসকে মহামারি ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ইউরোপেও ভয়ংকর রূপ ধারণ করছে করোনা। আর ক্রীড়াঙ্গনেও পড়ছে এর প্রভাব। এর ধারাবাহিকতায় এবার স্থগিত হয়ে গেল ব্রাজিল ও আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। বুধবার (১১ মার্চ) করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিতের অনুরোধ করেছিল লাতিন আমেরিকার ফুটবল সংস্থা ‘কনমেবল’।

তাদের সঙ্গে আলোচনা করে পরদিন- ১২ মার্চ এক বিবৃতিতে সবকটি ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। চলতি মাসের ৩১ মার্চ বলিভিয়ার মাঠে ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। একই দিনে পেরুর মাঠে ম্যাচ দিয়ে বাছাইয়ের যাত্রা শুরু করতো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু মহামারি ভাইরাস থেকে বাঁচতে স্থগিত করা হলো এ পর্বের সব ম্যাচ। ম্যাচগুলোর পরিবর্তিত সূচি পরে জানানো হবে বলেও বিবৃতিতে জানায় ফিফা।

প্রসঙ্গত, শুক্রবার (১৩ মার্চ) সকাল পর্যন্ত প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে ৪ হাজার ৭৫১ জনের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৮ হাজার ৮৮৪ জন। এদের মধ্যে ৬৮ হাজার ৬৫৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে উঠেছেন। খবর ‘সিএনএন’।

আপনার মতামত লিখুন :