শোক দিবসে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের উদ্যোগে ত্রাণ বিতরণ

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২১

দেশে চলমান করোনা পরিস্থিতিতে এবার কর্মহীন, অসহায়, গরিব ও দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব। সেনাপ্রধানের সহধর্মিণী এবং ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বেগম নুরজাহান আহমেদের উদ্যোগে অসহায়, গরিব ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করা হয়। রবিবার ক্লাবের সকল সদস্যদের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসের নির্ঝর আবাসিক এলাকায় এই ত্রাণ বিতরণ কার্যক্রম চালানো হয়।

ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষকের আহ্বানে সাড়া দিয়ে ক্লাবের সকল সদস্য নগদ অর্থ (প্রায় ২০ লাখ টাকা) ও খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে আসেন। এই উৎস হতে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের উদ্যোগে পর্যায়ক্রমে ১২০০ জন দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা প্রদান করা হবে। এরই অংশ হিসেবে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক রবিবার ১০০ জনেরও অধিক অসহায় নারী-পুরুষ ও শিশুকে এই সহায়তা প্রদান করেন। ত্রাণ বিতরণ শেষে বেগম নুরজাহান আহমেদ উপস্থিত গরিব-দুঃখী মানুষদের খোঁজ-খবর নেন।

এ সময় লেডিস ক্লাব ঢাকা সেনানিবাসের সভানেত্রী, সহ-সভানেত্রী, সেনা পরিবার কল্যাণ সমিতি ঢাকা অঞ্চলের সভানেত্রী এবং চিলড্রেন ক্লাব ঢাকা অঞ্চলের সভানেত্রীসহ অন্যরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জাতির পিতা এবং তার পরিবারের শাহাদাত বরণকারী অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে জাতীয় শোক দিবসে সেনাবাহিনীর সকল লেডিস ক্লাব কর্তৃক অনেক আগে থেকেই নানাবিধ কার্যক্রমের পরিকল্পনা করা হয়।

এরই অংশ হিসেবে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব ছাড়াও দেশের সকল সেনানিবাসের লেডিস ক্লাব কর্তৃক সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্ত গরিব দুঃখীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সেই সঙ্গে, ১৫ আগস্ট সকল সেনানিবাসে জাতির পিতার জীবনীর ওপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন ও আলোচনাসহ সেনানিবাসস্থ মসজিদসমূহে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন :