মসজিদের ছাদ থেকে সিনহা হত্যাকাণ্ড দেখেন শহীদুল

প্রকাশিত : ৯ সেপ্টেম্বর ২০২১

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলাম। তিনি মসজিদের ছাদ থেকে সিনহা হত্যাকাণ্ড দেখেছেন বলে আদালতকে জানিয়েছেন।
বুধবার দ্বিতীয় দফায় টানা চারদিনের সাক্ষ্যগ্রহণ ও আসামিপক্ষের আইনজীবীদের জেরা শেষ হয়েছে। এদিন আদালতে দেওয়া সাক্ষ্যে শহীদুল ইসলাম ঘটনার বর্ণনা দেন।

এ মামলায় তৃতীয় দফায় বাকি সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শুরু হবে আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর। মামলায় আরো ৭৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হবে বলে জানিয়েছে আদালত। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর জানান, ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলামের জবানবন্দি নেয়ার মধ্য দিয়ে বুধবার দ্বিতীয় দফায় টানা চারদিনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

তিনি জানান, মসজিদের ছাদ থেকে সিনহা হত্যাকাণ্ডের পুরো ঘটনা প্রত্যক্ষ করেছেন ইমাম শহীদুল ইসলাম। তিনি তার বিবরণ আদালতের কাছে তুলে ধরেছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতের পিপি ফরিদুল আলম জানান, বুধবার সকাল ১০টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। পরে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষী শহীদুল ইসলামকে জেরা করেন। দুপুর ২টার দিকে আদালত মুলতবি ঘোষণা করে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর বলে জানায় আদালত।

আসামিপক্ষের আইনজীবী রানা দাশ গুপ্ত বলেন, মসজিদের ছাদ থেকে মেরিন ড্রাইভ সড়কের দূরত্ব অনেক। মাঝখানে অনেক গাছপালা রয়েছে। এ দূরত্ব থেকে রাতে কোন ঘটনা স্পষ্টভাবে দেখা সম্ভব নয়। মূলত অশুভ অপরাধী চক্রের প্ররোচনায় কিছু সাক্ষী মিথ্যা সাক্ষ্য দিচ্ছেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজেন ভ্যানে করে পুলিশ পাহারায় আদালতে আনা হয়। গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

 

আপনার মতামত লিখুন :