মুরাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ ৯৯৯-এ ফোন স্ত্রীর থানায় জিডি

প্রকাশিত : ৬ জানুয়ারি ২০২২

বিতর্কের মধ্যে পদ হারানো তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে থানায় জিডি করেছেন তার স্ত্রী জাহানারা এহসান। ধানমণ্ডি থানায় করা ওই জিডিতে তিনি বলেছেন, ‘মানসিক নির্যাতনের পাশাপাশি তাকে হত্যার হুমকিও’ দিচ্ছিলেন তার স্বামী। জাহানারা জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন করে সাহায্য চাইলে পুলিশ বৃহস্পতিবার ধানমণ্ডিতে তার বাসায় যায়, তবে সেখানে তারা মুরাদকে পায়নি।

ধানমণ্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদেরকে বলেন, বেলা ৩টার দিকে ৯৯৯ এ কল করে নির্যাতনের ওই অভিযোগ করেন জাহানারা। “তার হাসবেন্ডের বিরুদ্ধে অভিযোগ করেছেন। এটা ডমেস্টিক ভায়োলেন্স। আমরা বিষয়টা দেখছি।” ওই থানার পরিদর্শক তদন্ত সাইফুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ ধানমণ্ডির ১৫ নম্বর সড়কে ওই বাসায় গিয়েছিল, তবে সেখানে মুরাদ হাসানকে তারা পাননি।

পরে ধানমণ্ডি থানায় করা জিডিতে জাহানারা এহসান বলেন, ১৯ বছরের বিবাহিত জীবনে তাদের ১৬ বছরের একটি মেয়ে এবং ১১ বছরের একটি ছেলে রয়েছে। সাম্প্রতিক সময়ে তিনি কারণে অকারণে আমাকে এবং সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করিয়া আসিতেছে। এবং হত্যার হুমকিও প্রদান করিয়া আসিতেছে।”

বৃহস্পতিবার বিকাল পৌনে ৩টার দিকে মুরাদ আবারও ‘গালিগালাজ করে মারতে উদ্যত হলে’ ৯৯৯ এ ফোন করে সাহায্য চান জানিয়ে জাহানারা জিডিতে বলেছেন, ওই ফোন পেয়ে পুলিশ বাসায় গেছে তার স্বামী বাসা থেকে বেরিয়ে যান। এ অবস্থায় নিরাপত্তাহীনতার মধ্যে থাকার কথা তুলে ধরে তিনি লিখেছেন,মুরাদ যে কোনো সময় তার এবং তার সন্তানদের ‘ক্ষতি করতে পারেন’ বলে তিনি আশঙ্কা করছেন।

মুরাদ হাসানের স্ত্রীও একজন চিকিৎসক। অভিযোগের বিষয়ে তার সঙ্গে সরাসরি কথা বলতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। মুরাদের ফোনও বন্ধ পাওয়া যায়। এক চিত্রনায়িকাকে টেলিফোনে হুমকি আর অশালীন বক্তব্যের ভিডিও ফাঁস হলে গত ডিসেম্বরে প্রতিমন্ত্রীর পদ হারাতে হয় মুরাদ হাসানকে। জামালপুর আওয়ামী লীগের পদ থেকেও অব্যাহতি দেওয়া হয় স্থানীয় এই এমপিকে।

নানা নাটকীয়তার মধ্যে ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশে দেশ ছাড়েন মুরাদ। কিন্তু কানাডায় কিংবা আরব আমিরাতে ঢুকতে না পেরে দুদিন পর তাকে ফের দেশে ফিরতে হয়। এরপর থেকে তিনি লোকচক্ষুর আড়ালে রয়েছেন।

আপনার মতামত লিখুন :